যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নারী পুলিশ কর্মকর্তার স্বামীর মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর জেনারেল হাসপাতালের   চিকিৎসকের স্বেচ্ছাচারিতা ও অবহেলার কারণে এক নারী পুলিশ কর্মকর্তার স্বামীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে নড়াইলের নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন এর স্বামী আহসানুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালের করোনারী ইউনিটে  ভর্তি হন। দীর্ঘ সময় ভর্তির পরেও তার কাছে কোন ডাক্তার না আসা ও চিকিৎসা না দেওয়ায় তার মৃত্যু হয় ভাই বলে দাবি করেন তার স্বজনরা।  তবে হাসপাতাল কর্তৃপক্ষ সকল অভিযোগ অস্বীকার করেছেন। আহসানুল ইসলাম পাবনার সুজানগর উপজেলার মানিকদিয়া গ্রামের মৃত আমিরুল ইসলামের ছেলে। তার স্ত্রী রোকসানা খাতুন নড়াইলের নড়াগতি থানার ওসি হিসেবে কর্মরত রয়েছেন এবং যশোর কোতয়ালি মডেল থানার স্টাফ কোয়াটারে বসবাস করেন। রোকসানা খাতুনের স্বামী বেনাপোল রেলওয়েতে কর্মরত ছিলেন। ব্যক্তি জীবনে তিনি দুই সন্তানের জনক।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে আহসানুল ইসলাম বুকে ব্যথা করছে বলে তার স্ত্রী রোকসানা খাতুনকে জানান। এসময় তার স্ত্রী যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল ক) গোলাম রব্বানীকে জানান। এসময় তিনি তার চিকিৎসার জন্য কোতয়ালি মডেল থানার ওসি মনিরুজ্জামানকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

ওসি থানার এসআই আফম মনিরুজ্জামানের মাধ্যমে আহসানুল ইসলামকে সকাল সাত টা ৩৫ মিনিটে যশোর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে প্রেরণ করেন। জরুরী বিভাগের চিকিৎসক এম আব্দুর রশিদ তাকে করোনারী ইউনিটে প্রেরণ করেন। সকাল ৮ টা ১০ মিনিটে করোনারী ইউনিটে ভর্তি করে ডাক্তার সোহানুর রহমান ৮টা ২০ মিনিটে মৃত্যু ঘোষণা করেন।

ডাক্তার সোহানুর রহমান জানান, আহসানুল ইসলামকে বেডে আনার পর অস্থিরতার কারণে ইসিজি করা সম্ভব হয়নি। তারপর হাসপাতাল থেকে কিছু ওষুধ দেয়া হয়। তাছাড়া তার স্বজনরা বাইরে থেকে ওষুধ আনার আগেই তার মৃত্যু হয়।

ওসি রোকসানা খাতুন অভিযোগ করে বলেন, পুলিশ সদস্য হিসেবে আমি জনগণকে সহায়তা করে আসছি। আজ আমার স্বামী বিনা চিকিৎসায় মারা গেলেন। তিনি হাসপাতালের ডাক্তারদের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ করেন।

করোনারী ইউনিটের ডাক্তার এসোসিয়েট প্রফেসর রফিকুজ্জামান জানান, আহসানুল ইসলামের অস্থিরতার কারণে ইসিজি করা সম্ভব হয়নি। তারপর ডাক্তার তাকে ওষুধ দিলেও তা আনার আগেই মৃত্যু হয়েছে। বিনা চিকিৎসায় মারা যায়নি।

যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার বলেন, চিকিৎসা না পেয়ে তার মৃত্যু হয়েছে বিষয়টি সঠিক নয়।  তবে নিহত ব্যক্তির স্বজনদের অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কোন চিকিৎসক যদি কর্তব্যে অবহেলা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *