যশোরে সাড়ে ১৩ কোটি টাকার স্বর্ণ, তিনটি প্রাইভেট কারসহ ৬ পাচারকারী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে ১৩৫ টি স্বর্ণের বার, তিনটি প্রাইভেটকারসহ ৬ পাচারকারী আটক হয়েছে। এসব স্বর্ণের ওজন ১৫ কেজি ৮০০ গ্রাম। এ বিপুল পরিমাণ স্বর্ণের বাজার মূল্য ১৩ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা।

মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে যশোর ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)ও যশোর জেলা প্রশাসনের যৌথ অভিযানে যশোর বাহাদুরপুর এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে প্রথমে বিলাসবহুল টয়োটা এলিয়ন ব্র্যান্ডের ঢাকা মেট্রো গ-২৬৩৩৮৭, টয়োটা এলিয়ন ব্রান্ডের ঢাকা মেট্রো গ-৩৫৭৫ ও টয়োটা করোলা ব্রান্ডের ঢাকা মেট্রো ম-০০৭০৭৫  কার তিনটি আটক করে। এরপর বিলাসবহুল কার তিনটিতে তল্লাশি করে এই বিপুল পরিমান স্বর্ণ জব্দ করে।

ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

 

https://www.novanews24.com/wp-content/uploads/2022/06/IMG-20220601-WA0006.jpg

আসামিরা হলেন, বেনাপোল দুর্গাপুর এলাকার আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (৩৬), বেনাপোল পুটখালী গ্রামের আতিয়ার রহমানের ছেলে নাজমুল হোসেন(২৫),মাদারীপুর জেলার সদর উপজেলার বলশা গ্রামের কামাল হোসেনের ছেলে আবু হায়াত জনি (২৮), ঢাকা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলা মিজমিজি পূর্বপাড়া এলাকার অলিউল্লাহ বেপারীর ছেলে রবিউল আলম রাব্বি (২৯), চাঁদপুর জেলার মতলব উত্তর থানা ঘাগুড়িয়া গ্রামের আব্দুর রশিদ মিয়াজীর ছেলে আরিফ মিয়াজী(৩৬), কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার নৈয়ার গ্রামের সিরাজুল ব্যাপারীর ছেলে শাহজালাল বেপারী (৩২)।

 

https://www.novanews24.com/wp-content/uploads/2022/06/20220601_190604_resized.jpg

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিনহাজ সিদ্দিকী বলেন, মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি একটি স্বর্ণ পাচারকারী চক্রের সদস্যরা বিপুল পরিমাণের স্বর্ণের বার নিয়ে মাগুরার দিক থেকে যশোরের বেনাপোল সীমান্তের দিকে যাচ্ছে । বিষয়টি নিয়ে যশোর জেলা প্রশাসককে অবগত করলে তিনি অভিযানের জন্য জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু নাছির কে পাঠান। রাত তিনটার দিকে ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিরকে নিয়ে যৌথভাবে যশোর বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তিনটি বিলাসবহুল প্রাইভেটকার আটক করা হয়। পরে প্রাইভেটকার তিনটিতে তল্লাশি চালিয়ে প্রাইভেট কারের অগ্রভাগে বিশেষ কায়দায় সেট করা বাক্সের মধ্যে থেকে এ বিপুল পরিমাণের স্বর্ণের বার জব্দ করা হয়। এসময়ে স্বর্ণ পাচার সাথে জড়িত থাকার দায়ে ৬ জনকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে স্বর্ণ পাচারের মামলা দিয়ে আদালতে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *