যশোরে ডলার প্রতারক চক্রের তিন সদস্য আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরে ডলার প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে যশোরের গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। রোববার রাত দশটার দিকে ফরিদপুরের মোকসেদপুর এলাকা থেকে এপ্রতারক চক্র দলটিকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে নগদ ৬০ হাজার ৫শ’ টাকা ও তিনটি মোবাইল ফোন জব্দ করে। আটককৃতরা হলেন, ফরিদপুর চৌধুরী সদরদী গ্রামের কামাল শেখ (৪৫), একই এলাকার জলিল মাতব্বরের ছেলে সেন্টু (৩০), গোপালগঞ্জ মুকসুদপুর লোহার গ্রামের নুর উদ্দিন শেখের ছেলে ফরিদ শেখ (৫০)

যশোর গোয়েন্দা পুলিশ সূত্র থেকে জানা যায়, আসামিরা দীর্ঘদিন ধরে আমেরিকান ডলার বিক্রির নামে ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে আসছিল। ২৩শে জুন দুপুর দেড়টার দিকে আসামিরা আবুল বাশার নামে এক ব্যবসায়ীকে ডলার বিক্রির প্রলোভন দেখিয়ে যশোর সিটি প্লাজা সামনে আসতে বলে। আবুল বাশার যশোর পোস্ট অফিস থেকে ১০ লাখ টাকা তুলে নিয়ে ডলার কেনার উদ্দেশ্যে সিটি প্লাজা সামনে যায় । এ সময় আসামিরা ১০ লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যায়।বিষয়টি নিয়ে আবুল বাশার ৫ই জুলাই যশোর কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে । পুলিশের পক্ষ থেকে অনুসন্ধান করে মামলাটি চূড়ান্তভাবে রেকর্ড করে মামলাটি যশোরের পুলিশ সুপার মহোদয় যশোর গোয়েন্দা পুলিশে মামলাটির হস্তান্তর করেন। একপর্যায়ে যশোরের গোয়েন্দা পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে আসামীদের সনক্ত করেন। এরপর তথ্য প্রযুক্তি ব্যবহার করে রোববার রাতে আসামিদের ফরিদপুর থেকে আটক করে। সোমবার দুপুরে তাদের বিরুদ্ধে জাল জালিয়াতি ও প্রতারণার মামলা দিয়ে আদালতে হস্তান্তর করে।

যশোর গোয়েন্দা পুলিশের অফিস ইনচার্জ মারুফ হোসেন জানান, আটককৃত প্রতারকচক্র দীর্ঘদিন ধরে ডলার বিক্রির নামে ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে আসছিল। একপর্যায়ে ২৩ই জুন যশোর সিটি প্লাজার সামনে প্রতারক চক্র আবুল বাশার নামে এক ব্যবসায়ীর নিকট থেকে ১০ লাখ নিয়ে পালিয়ে যায়। এর পর আশপাশের সিসিটিভি দেখে তাদেরকে শনাক্ত করা হয়। এরপর প্রযুক্তির মাধ্যমে তাদেরকে রোববার রাতে ফরিদপুর ভাঙ্গা থেকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে তাদের নামে মামলা দিয়ে আদালতে হস্তান্তর করা হয় বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *