যশোরে জেলিপুশকৃত চিংড়ির ট্রাক জব্দ করে লাখ টাকা জরিমানও ধ্বংস

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: অস্বাস্থ্যকর জেলিপুশকৃত চিংড়ি বাজারজাত করার অপরাধে যশোরে এক ট্রাকে ১২টি ককশিটে ২০০ কেজি চিংড়ি মাছ জব্দ করে তা পুড়িয়েও মাটিতে পুতে ধ্বংস করা হয়েছে।

শনিবার (১৭ই সেপ্টেম্বর ২০২২) দিবাগত সন্ধ্যা ৬টার দিকে জেলার সদর উপজেলার রাজারহাট হাইওয়ে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছের ট্রাকটি জব্দ করে যশোর র‌্যাব৬- এর ভ্রমণ আদালত। পরে রাত বারোটা পর্যন্ত ট্রাকটিতে থাকা ১২ টি ককশিটের ভিতরে তল্লাশি করে অস্বাস্থ্যকর জেলি পুশ করার প্রমাণ পায়। এরপর মাছগুলো পুড়িয়ে ও মাটিতে পুঁতে ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালতের টিমটি।

 

যশোর র‌্যাব-৬ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার এম নাজিউর রহমান সিপিসি-৩ বলেন, শনিবার বিকালে গোপন সংবাদ এর মাধ্যমে জানতে পারি চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে অস্বাস্থ্যকর ভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে একটি টি ট্রাক ভর্তি চিংড়ি মাছ সাতক্ষীরা জেলা হতে যশোর হাইওয়ে রাস্তা হয়ে চট্টগ্রাম শহরে যাচ্ছে। বিষয়টি যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য পরিদর্শক ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপ্টন সরদারের সমন্বয়ে একটি আভিযানিক দল যশোর সন্ধ্যা ৬টার দিকে যশোর সদর উপজেলার রাজারহাট হাইওয়ে রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট বসিয়ে চিংড়ি মাছ ভর্তি যশোর-ট-১১-৩৫৯২ নাম্বারের ট্রাকটি থামিয়ে, ট্রাকে ভর্তি চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করেছে কিনা তা যাচাই-বাছাই করেন। এ সময়ে ট্রাক হতে ১২ টি ককসিট ভর্তি চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা প্রমাণ পাওয়া যায়। ককসিট ভর্তি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর ইনজেকশনের মাধ্যমে পুশ করা জেলি পাওয়ায় মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শনও মান নিয়ন্ত্রণ) বিধি মালা লংঘন করায় চিংড়ি মাছের মালিক হযরত আলী এক লাখ টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *