যশোরে চাঁদাবাজীতে দুই,মাদকসহ এক যুবক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি:যশোর:যশোরে পৃথক পৃথক অভিযানে তিন কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজীর অভিযোগে দু’যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে যশোর পুলিশের পক্ষ থেকে এক প্রেসরিলিজের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। চাঁদাবাজীর অভিযোগে আটককৃতরা হলেন,১। মোহাম্মদ আলী (২১), পিতা-মোঃ মুনছুর আলী, সাং-মিনকীকান্দী, থানা-দূর্গাপুর, জেলা-নেত্রকোনা, বর্তমান সাং-বাসা নং-২৪২(গ), কলাবাগান ক্ষিতিবদিয়া, থানা-কোতয়ালী, জেলা-যশোর, ২। মোঃ ইব্রাহিম (২০), পিতা-ইকবাল হোসেন, সাং-কামার প্রতাপ, থানা ও জেলা-নড়াইল, বর্তমান সাং-কৃষি গবেষনা আঞ্চলিক কার্যালয়, খয়েরতলা, থানা-কোতয়ালী, জেলা-যশোর।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, যশোর গোয়েন্দা পুলিশের একটি দল যশোর রাজারহাট রামনগর মোল্যা পাড়ার তফসির উদ্দিনের বাড়ি থেকে তিন কেজি গাঁজাসহ আনিচুর রহমান নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। সে বেনাপোল সর্বাংহুদা এলাকার পিতা-আজিবর রহমান ছেলে। উদ্ধারকৃত গাঁজার মুল্য প্রায় ৯০ হাজার টাকা। আটককৃতের নামে মাদক আইনে মামলা দিয়ে কৌতয়ালী থানার পুলিশের কাছে হস্তন্তর করা হয়েছে বলে জানায় পুলিশ।

অন্যদিকে যশোর নতুন উপশহর, এ-ব্লক এলাকার মাহবুবুল হক (৫৩), পিতা-মৃত মোজাম্মেল হক যশোর কোতয়ালী থানা পুলিশকে অভিযোগ করেন যে, তার মেয়ে মহাসিনা হক (২০) যশোরে উচ্চ মাধ্যমিক পাশ করে স্কলারশীপে উচ্চতর শিক্ষা গ্রহণের জন্য চীন দেশে অবস্থান করে। বাদীর মেয়ে বাংলাদেশে পড়াশুনা করাকালীন ১নং আসামী মোহাম্মদ আলী (২১) এর সাথে ফেজবুকে ফেন্ডশীপ হয়। ফেন্ডশীপ হওয়ার পথে বাদী মেয়ের ফেজবুক আইডি হতে তার ছবি সংগ্রহ করে বিগত ০৩ বছর পূর্ব হতে বাদীর মেয়ে, বাদী ও তার স্ত্রীকে বিভিন্ন ভাবে ব্লাক মেইল করে আসছে। বাদী তাকে বিভিন্ন ভাবে অনুরোধ করলেও সে ক্ষ্যান্ত না হয়ে বিগত ১ বছর পূর্ব হতে বাদীর নিকট চাঁদাদাবী করে আসছে। বাদী যদি চাঁদার টাকা না দেয় তাহলে বাদীর মেয়ের ছবি অশ্লীল আকারে রুপান্তরিত করে ফেজবুক সহ বিভিন্ন জায়গায় প্রচার করে দিবে মর্মে হুমকি দিয়ে আসছে। গত ১২ ই ফ্রেবুয়ারী রাত্র অনুমান ১০ টার দিকে ১নং আসামীর মোবাইল হতে বাদীর মোবাইলে ফোন করে ৬ লক্ষ টাকা চাঁদা দাবী করে এবং বাদীর মেয়ের মোবাইল ফোনে ফোন করে বলে তাকে ৬ লক্ষ টাকা দিয়ে দিতে বল, অন্যথায় তার মা বাবা’কে মেরে ফেলবে বলে হুমকি দেয়। বাদী বিষয়টি বাদীর মেয়ের কাছ থেকে জানতে পেরে উল্লেখিত ১নং আসামীকে এই রকম আচারণ না করতে বারবার বারংবার অনুরোধ করে। কিন্তু আসামী বাদীর প্রতি আরো ক্ষিপ্ত হয়ে। এক পর্যায়ে আসামীরা ২০ই খাজুরা বাসষ্ট্যান্ডে এসে বাদীকে মারাত্মক অস্ত্রের ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা দাবী করে। বিষয়টি বাদী কোতয়ালী থানা পুলিশকে ঘটনার বিষয় জানায়। গত ১৭ই ফেব্রুয়ারী সকাল অনুমান ১০টার দিকে বিভিন্ন সময় ফোন করে চাঁদার টাকা দেওয়ার জন্য চাপ সৃষ্টি করলে সন্ধ্যা ৭টার দিকে যশোর কোতয়ালী মডেল থানাধীন, যশোর ঝিনাইদহ মহাসড়ক হতে বোর্ড কাব পাকা রাস্তার রেলক্রসিং এর অনুমান ১০০ গজ পশ্চিমে পাকা রাস্তার উপর হাজির হয়ে উক্ত আসামীদ্বয়কে চাঁদার টাকা স্বরূপ নগদ এক লক্ষ টাকা প্রদান করে। পূর্ব থেকে ওৎ পেতে থাকা পুলিশ ঘটনাস্থলে এসে উল্লেখিত আসামীদ্বয়কে আটক করতে সক্ষম হয় এবং পুলিশ আসামীদ্বয়কে আটক করতে সক্ষম হয়। আসামীদ্বয়ের নিকট হতে চাঁদা স্বরূপ প্রদানকৃত নগদ এক লক্ষ টাকা ১নং আসামী মোহাম্মদ আলী’র পরিহিত প্যান্টের পকেট হতে উদ্ধার করে পুলিশ ঘটনাস্থলেই জব্দ করে এবং পরবর্তীতে বাদী উক্ত মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *