যশোরে আলোচিত আনসার হত্যায় জড়িত ৭ আসামী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি:,যশোরঃ যশোরের হাশিমপুরে আলোচিত আনসার সদস্য হোসেন আলী তরফদার হত্যায় জড়িত ৭ আসামীকে আটক করেছে যশোর গোয়েন্দা পুলিশের একটি চৌকস টিম। এসময়ে হত্যা কাজে ব্যবহৃত ১টি চাকু ও ২টি মটর সাইকেল জব্দ করেছে তারা। রোববার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেসবিফিং এ তথ্য নিশ্চিত করেছে যশোর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে। আসামী আটকের বিবারণীতে জানানো হয়,ঢাকার ভাসানটেক ও কাফরুল থানা এলাকায় অভিযান পরিচালনা করে হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক ০৪ সদস্য ১। মোঃ রাসেল কবির রাসেল(২৫), পিতা-মোঃ মহাসিন আলী হোসেন আলী, মাতা-শেফালী খাতুন, সাং-কায়েতখালী,২। মোঃ আনোয়ার হোসেন (২২), পিতা-মোঃ সাইফুল ইসলাম, মাতা-শিল্পী বেগম, সাং-কায়েতখালী মোল্যা পাড়া, ৩। মোঃ হাবিল হোসেন বার্মিজ (২২), পিতা-মোঃ নুর ইসলাম মোল্যা, মাতা-ফুলজান বেগম, সাং-কায়েতখালী, ৪। শ্রী-বিজয় কুমার বিশ^াস (২১), পিতা-মুকুন্দ কুমার বিশ^াস, সাং-কায়েত খালী দেরকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্য মতে ১৪ নভেম্বর রাত ৮ টা দিকে হাশিমপুর বাজার হতে ৫। মোঃ সুজন হোসেন (২৩), পিতা-মোঃ কেনায়েত বিশ^াস, ৬। সজল হোসেন(২২), পিতা-মোঃ মিলন হোসেন ডেগ মিলন, উভয় সাং-হাশিমপুর মধ্যপাড়া, থানা-কোতয়ালী মডেল, জেলা-যশোর দ্বয়কে গ্রেফতার করি এবং ১৫ নভেম্বর বেলা ১টার দিকে মাগুরা জেলার শালিখা থানার আড়পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৭। আলী রাজ বাবু ওরফে ছোট বাবু (২৪), পিতা-মোঃ আরাফাত আলী, মাতা-মঞ্জুয়ারা বেগম, সাং-হাশিমপুর মধ্যপাড়া, কে আটক করা হয়। এছাড়াও প্রধান আসামী জুয়েল-মুন্না’কে গ্রেফতারের জন্য যশোর সদর থানাধীন কুয়াদাপাড়া, আড়পাড়া গ্রামসহ সম্ভাব্য স্থানে গ্রেফতার অভিযান পরিচালনা করা হয়।


উল্লেখ্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩০ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে হাশিমপুর বাজারে জনৈক মোশারফের চায়ের দোকানে চা খাওয়ার সময় অজ্ঞাতনামা ৯/১০ জন দুস্কৃতকারী হোসেন আলীকে ল্য করে আগ্নেয়াস্ত্র দ্বারা গুলি করে এবং ধারালো অস্ত্র দ্বারা স্টেপ করে হত্যা করে পালিয়ে যায়। ওই দিনই নিহত হোসেন আলী’র ছেলে হুমায়ুন কবীর বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যশোর পুলিশের পক্ষ থেকে মামলাটি গোয়েন্দা পুলিশের কাছে ন্যাস্ত করা হয়। এর পর পরই যশোর ডিবি পুলিশ আসামীদের ধরতে ডিজিটাল পন্থা ব্যবহার করে প্রথমে যশোর ফুলবাড়ী গ্রামের আমিনুর রহমান মিঠু করে। তার দেওয়া তথ্য মতে একে একে ৭ আসামীকে আটক করে যশোর গোয়েন্দা পুলিশের চৌকস টিম। অল্প দিনের মধ্যে এ আলোচনা হত্যাকান্ডের আসামীরা ধরা পড়ায় এলাকায় উচ্ছাস ছড়িয়ে পড়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুর রহমান আসামীদের বরাত দিয়ে জানান, সন্ত্রাসী জুয়েল এর সাথে ভিকটিম হোসেন আলীর এলাকা ভিত্তিক আধিপত্যের দ্বন্দকে কেন্দ্র করে মূলতঃ এই হত্যাকান্ডটি সংঘটিত হয়। নিহত আনসার সদস্য হোসেন আলী ভূতপূর্ব চরমপন্থী নকশালের সদস্য ছিল। তার প্রতিপ মুন্নার পিতা বুলি এবং জুয়েলের ভাই বাবলা সন্ত্রাসীদের হাতে নিহত হওয়ার ঘটনায় হোসেন আলীর হাত রয়েছে মর্মে সন্দেহ করে প্রতিশোধ গ্রহণ করে। এক পর্যায়ে তাদের মধ্যে বিদ্যুতেরতের খাম্বা পোতা নিয়ে ঝগড়া।ধৃত ও পলাতক আসামীগণও একটি সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপ। তারা এলাকায় চাঁদাবাজ, মাদকদ্রব্য বিক্রয়, ভাড়াটিয়া খুনি হিসেবে চিহিৃত অপরাধমূলক কর্মকান্ড করে। জুয়েল-মুন্নার নেতৃত্বে এলাকায় একটি কিশোর অপরাধ গ্যাং প্রচালিত আছে। এই হত্যার রহস্য উদ্ঘাটনের পাশাপাশি উক্ত কিশোর গ্যাং সদস্যদের আইনের আওতায় আনার জন্য কাজ করা হচ্ছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *