যশোরের ৬ প্রার্থী আপিলে ফিরে পেলেন প্রার্থিতা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: জেলা নির্বাচন কমিশন ও জেলা রিটার্নিং অফিসারের যাচাই-বাছাই ১৮ জনের প্রার্থিতা বাতিল হয়। এসব প্রার্থীরা নির্বাচন কমিশনার বরাবর আপিল করেন।

তাদের মধ্যে যশোরের ৬ প্রার্থী আপিলের মাধ্যমে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রার্থিতা ফিরে পেলেন। তবে দুই প্রার্থীর মনোনয়ন আপিলে টেকেনি।

রোববার (১০ই ডিসেম্বর) নির্বাচন কমিশনে প্রথম দিনের শুনানি শেষে এ তথ্য জানা গেছে। প্রার্থীরাও বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রার্থিতা ফিরে পাওয়া ৬ প্রার্থী হলেন: যশোর-১ (শার্শা) আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. আক্তারুজ্জামান, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের স্বতন্ত্র প্রার্থী এসএম হাবিবুর রহমান, যশোর-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী মোহিত কুমার নাথ, জাকের পার্টির মো. মহিদুল ইসলাম, বিএনএমের প্রার্থী শেখ নুরুজ্জামান ও যশোর-৬ (কেশবপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম।

গত ৩ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাইকালে ঋণখেলাপির জামিনদার হওয়ায় অবৈধ ঘোষিত হয় যশোর-১ আসনের জাতীয় পার্টির প্রার্থী মো. আক্তারুজ্জামানের প্রার্থিতা। এক শতাংশ ভোটারের স্বাক্ষর তালিকায় সমস্যার কারণে যশোর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এসএম হাবিবুর রহমান, যশোর-৩ আসনের প্রার্থী মোহিত কুমার নাথের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।

যশোর-৩ আসনে জাকের পার্টির প্রার্থী মো. মহিদুল ইসলামকে হলফনামা ও আয়করের তথ্যে গরমিল থাকায় এবং যশোর-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী আজিজুল ইসলামকে আয়করের ফরম-১০বি জমা না দেয়ায় অবৈধ ঘোষণা করে জেলা রিটার্নিং অফিসার।

এ ছাড়া বিদ্যুৎ বিল খেলাপির কারণে যশোর-৩ আসনে বিএনএমের প্রার্থী শেখ নুরুজ্জামানের প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়।

তবে নির্বাচনী আসনের ভোটারকে দিয়ে সমর্থনকারীর স্বাক্ষর করায় অবৈধ ঘোষিত হওয়ায় যশোর-৫ আসনের জাকের পার্টির প্রার্থী মো. হাবিবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থীর এক শতাংশ ভোটারের স্বাক্ষর তালিকায় সমস্যার কারণে বাতিল হওয়া যশোর-৬ (কেশবপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী হোসাইন মোহাম্মদ ইসলামের আবেদন টেকেনি ইসির আপিল শুনানিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *