যশোরের ইজিবাইক স্টান্ডগুলো আবারো সিন্ডিকেটের দখলে,পুলেরহাটে সিন্ডিকেট নেতা জখম

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের ইজিবাইক স্ট্যান্ড গুলো আবারো সিন্ডিকেটের দখলে। এই নিয়ে প্রতিনিয়ত যাত্রী, ইজিবাইক চালক ও সিন্ডিকেটের লোকজনের মধ্যে প্রায় সময়ে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

একদিকে স্টান্ড গুলোতে ইজিবাইকের চালকদের নিকট থেকে অবৈধ টাকা উত্তোলন ভাগাভাগি নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। অন্যদিকে নিরীহ যাত্রীরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছে। সাধারণ যাত্রীরা ইজিবাইক চালকদের দাবীকৃত টাকা না দিতে পারলে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের শিকার হচ্ছে।

যশোর সেনানিবাসে যোগ দিতে গিয়ে জানতে পারে নিয়োগপত্র-পরিচয় পত্র সবই ভুয়া

সোমবার পুলেরহাট এলাকায় অনুসন্ধান গিয়ে জানা যায়, সকালে মনিরামপুর উপজেলার রাজগঞ্জ এলাকা থেকে বাবু নামে এক ইজিবাইক চালক যশোর থেকে রাজাগঞ্জে ফিরছিলেন। এ সময় পুলের হাটে পৌঁছালে এক যাত্রী তার ইজিবইকে ওঠে। ওঠার সাথে সাথে পলির হাটে থাকা ইজিবাইক সিন্ডিকেটের প্রধান রায়হান ওই যাত্রীকে অকথ্য ভাষায় গালাগালি দেয় এবং চালককে মারধর করে। এসময় অকথ্য ভাষায় গালাগালি দিয়ে রায়হান বলে সারাদিন এখানে ইজি বাইক নিয়ে চালকরা বসে আছে সিরিয়াল মেনটেন করে। আর তুমি এসেই যাত্রী নিয়ে চলে যাবি? এটা কি মগের মুল্লুক পাইছো। এই বলে তাকে মারধর করে।

তার এক ঘণ্টা আগে মালঞ্চ এলাকার ইজিবাইক চালক রশিদ শহর থেকে ফেরার পথে পুলেরহাট থেকে একজন যাত্রী তোলেন। তাকেও রায়হানসহ স্ট্যান্ডে সিন্ডিকেটের সদস্যরা তাকে মারধর করে এবং যাত্রী কেউ অকথ্য ভাষায় গালাগালি করেন। মনিরামপুর রাজাগঞ্জের ইজিবাইক চালক বাবুর মামাবাড়ি পোলেরহাট এলাকায় হওয়ায় সে বিষয়টি তার মামাদেরকে জানায়। দুপুরে মামা বাড়ির লোকজন এসে রায়হানের কাছে তার ভাগ্নেকে মারধরের বিষয়টি জানতে চাইল সিন্ডিকেটের প্রধান রায়হান তাদের ও মারধোর করতে উদ্যত হয়। এরপর বাবুর আত্মীয়-স্বজনরা পুনরায় এসে রায়হানকে মারধর করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সিন্ডিকেট প্রধান রাহান যশোর মন্ডলগাতী পালপাড়া এলাকার মৃত্যু মফিজের ছেলে।

আদ-দ্বীন চক্ষু হাসপাতালের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

নাম প্রকাশ না করার শর্তে স্ট্যান্ডে থাকা কয়েকজন জানান,এখানে যারা সেন্ডিকেট চালায় তারা বেশ কয়েকজন মাদকসেবী। এসব সিন্ডিকেটের মধ্যে যশোর মন্ডলগাতী মফিজের ছেলে রাহান অন্যতম। প্রতিটি ইজিবাইক চালকের কাছ থেকে ট্রিপ প্রতি ২০ টাকা করে নিয়ে থাকে। আর সিন্ডিকেটের এসব অতিরিক্ত টাকা উত্তোলন করতে ইজিবাইক চালক সাধারণ যাত্রীদের কাছ থেকে ২০ টাকার ভাড়া ৫০ টাকা আদায় করেন। এ নিয়ে প্রায়ই ইজিবাইক চালক যাত্রীদের মাঝে বাকবিতন্ডা তৈরি হয়। আবার এসব ইজিবাইক চালকদের কে নানাভাবে শেলটার দেয় সিন্ডিকেটের এসব বখাটেরা।

এ সমস্যা শুধু পুলেরহাটে নয়। চাঁচড়া চেকপোস্ট, চাঁচড়া বাজার ইজি বাইক স্ট্যান্ড, পালবাড়ি মোড়, খয়ের তলা মোড়, নিউ মার্কেট এলাকা, মনিহার এলাকা, মুড়লী মোড় এলাকা, রাজারহাট মোড়সহ যশোরের সর্বত্র স্থানগুলো আবার সিন্ডিকেট বখাটেদের দখলে চলে গিয়েছে। যার কারণে প্রতিনিয়ত যাত্রী ও ইজিবাইক চালক ও সেন্ডিকেটের বকাটেদের মধ্যে অহরহ বাকবিতন্ডা হচ্ছে। এমনকি ধাওয়া-পাল্টাধাওয়াও হতাহতের মতো ঘটনা ঘটছে।

উল্লেখ্য, যশোরের সাবেক পুলিশ সুপার আনিসুর রহমান যশোরে যোগদান করার পরে সিন্ডিকেটের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেন। যে কারণে শহরের সব সিন্ডিকেট গুলো তিনি ভেঙে ফেলেন। কিন্তু গত কয়েক মাস যাবত আবারো এসব সিন্ডিকেটের সদস্যরা সক্রিয় হয়ে উঠেছে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে সাধারণ যাত্রী, চালক ইজিবাইক চালক ও সিন্ডিকেটের সদস্যদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষ।

বিষয়টি নিয়ে যশোর যশোর চাঁচড়া পুলিশ ফাঁড়ির অফিস ইনচার্জ রাকিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার এলাকায় কোন ব্যক্তি সিন্ডিকেট চালালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। দুপুরে পুলের হাটে সিন্ডিকেট নিয়ে সংঘর্ষের ঘটনায় সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ তদন্ত করছে। কেউ যদি অবৈধ সিন্ডিকেট প্রচলিত করে তাদেরকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *