মাদক নিয়ন্ত্রণের দাবিতে যশোরে মানববন্ধন

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: মাদক নিয়ন্ত্রণের দাবিতে যশোরে মানববন্ধন করা হয়েছে।

রোববার (২৪শে ডিসেম্বর) বেলা ১২টায় প্রেসক্লাব যশোরের সামনে সাতটি হরিজন কলোনী ও বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের ব্যানারে এ মানববন্ধন করেছেন।

মাদকবিরোধী মানববন্ধনে যুক্ত হওয়া সংগঠনগুলো হলো, যশোর পৌরসভার ঢাকা রোড তালতলা হরিজন কলোনী, ঋষিপাড়া রেলবাজার হরিজন কলোনী, হেলা সমাজ রেল রোড হরিজন কলোনী, ধর্মতলা হরিজন কলোনী, মাঠপাড়া হরিজন কলোনী, পুলিশ লাইন টালিখোলা হরিজন কলোনী, বিমান বন্দর সড়ক গোড়াপাড়া হরিজন কলোনী।

মানববন্ধনে সংগঠনের নেতারা উল্লেখ করেন, যশোর পৌরসভার ভিতরে মোট ৮টি হরিজন কলোনী রয়েছে। তার মধ্যে একটি হরিজন কলোনীতে কোন প্রকার মাদক দ্রব্য বিক্রয় হয় না। তাছাড়া পৌরসভা সব হরিজন কলোনীতে অবাধে মাদক দ্রব্য ক্রয় বিক্রয় সহ অসামাজিক কার্যকলাপ হচ্ছে। এর ফলে শহরের বিভিন্ন এলাকার যুব-সমাজ মাদক দ্রব্য সেবন করছে এবং এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। মাদক বেচাকেনার হরিজন কলোনি গুলোর মধ্যে সবথেকে বেশি মাদকের কেনাবেচা হয় যশোর এম.কে. রোড, পুরাতন পৌরসভা হরিজন কলোনী, যশোর গাড়ি খানা হরিজন কলোনি, যশোর রেল স্টেশন হরিজন কলোনী। তাছাড়া শহরের শংকরপুর, রায়পাড়া সহ যত্রতত্র মাদকের আস্তানা গড়ে উঠেছে।

প্রশাসনের নাগের টাকায় এসব মাদকের আখড়া পরিণত হলেও অজ্ঞাত কারণে থানা পুলিশ নীরব রয়েছে। তাই এসব মাদকের আখড়া ভাঙতে মাদক দ্রব্য সেবন, ক্রয়-বিক্রয়, বন্ধের দাবিতে তারা প্রেসক্লাব যশোরের সামনে উপস্থিত হয়ে এ মানববন্ধন করে সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

মাদক নিয়ন্ত্রণে যশোর কোতোয়ালী থানার করণীয়র বিষয়ে জানতে চাইলে থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, মাদক নিয়ন্ত্রণ শুধু পুলিশের কাজ নয়। পুলিশ সহ আরো অনেক সংস্থা আছে। তাই তাদের উপরও দায় বর্তায়। তবে আমাদের জায়গা থেকে মাদক নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *