ভূমিকম্প আতঙ্কে ঢাবির হল থেকে লাফ দিয়ে তিন শিক্ষার্থী গুরুতর আহত

নিউজটি শেয়ার লাইক দিন

ঢাকা অফিস: ভূমিকম্পের আতঙ্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হলের দোতলা থেকে লাফিয়ে পড়ে তিন শিক্ষার্থী আহত হয়েছেন।

এদের মধ্যে গুরুতর অবস্থায় একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বাকি দুজন প্রাথমিক চিকিৎসা শেষে হলে ফিরেছেন।

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে দেশব্যাপী হওয়া ভূমিকম্পে এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. মিনহাজের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন হলের প্রধান প্রশাসনিক কর্মকর্তা মোতালেব হোসেন । তিনি ঢাকা মেইলকে বলেন, মিনহাজ হলের ২৩৩ নম্বর কক্ষ থেকে লাফিয়ে আহত হন। তার পায়ে প্লাস্টার করা হয়েছে। কয়েক দিন পর্যবেক্ষণে রাখা হবে, এতে হাড় জোড়া না লাগলে ছোট অস্ত্রোপচার করা লাগতে পারে বলে চিকিৎসক জানিয়েছেন।

এছাড়া পারভেজ নামের আরেক শিক্ষার্থীও পায়ে ব্যথা পেয়েছেন। তবে এক্সরে রিপোর্টের পরে ডাক্তার তাকে নিরাপদ আছেন বলে জানিয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে তিনি হলে ফিরেছেন।

এছাড়া মোহাম্মদ ইমরান হোসাইন নামের আরেক শিক্ষার্থীও পায়ে আঘাত পেয়েছেন। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ওই শিক্ষার্থীও হলে ফিরেছেন।

জানতে চাইলে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জাকির হোসেন ভূঁইয়া ঢাকা মেইলকে বলেন, ‘গুরুতর আহত শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিকস বিভাগে ভর্তি করা হয়েছে। ওই ছাত্র গোঁড়ালিতে আঘাত পেয়েছে।’

এদিকে ভূমিকম্পে হাজী মুহম্মদ মুহসীন হলের রিডিং রুমের দরজা, ভঙ্গুর রেলিং এবং বিভিন্ন রুমের ছাদের পলেস্তারা খসে পড়েছে। এসময় প্রাণ বাঁচাতে আতঙ্কে লাফিয়ে পড়েন হলের আবাসিক শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, হাজী মুহম্মদ মুহসীন হলের রিডিং রুমের দরজার ফ্রেম ভেঙে পড়েছে। তাছাড়াও ৩৫১, ২৪৪, ২৪৮, ৩৪৮, ৩৪৪ সহ আরও কিছু রুমের ছাদের পলেস্তারা খসে আগেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। তাছাড়া ২৪৯ ও ৪৩৮নং রুমসহ আরও কিছু রুমে ছাদের ঝুঁকি থাকায় সিলিং ফ্যান লাগানো যাচ্ছে না। এমন অবস্থায় ভূমিকম্প হওয়ায় ভঙ্গুর এসব স্থান থেকে পলেস্তারা খসে পড়তে শুরু করে। ফলে পুরো হলের শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবে আতঙ্কিত হয়ে পড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *