বেনাপোলে দুদকের সাবেক ডিডির বিরুদ্ধে থানায় মামলা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি,যশোর: দুর্নীতি দমন কমিশনের সাবেক ডিডি আহসান আলীর বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে। বুধবারে দুপুরে বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরীর পে থানায় হাজির হয়ে মামলাটি করেন ইন্সপেক্টর জিএম আশরাফুল আলী।

মামলা সুত্রে জানা যায়, দুদকের সাবেক ডিডি ও হবু মহাপরিচালক (ডিজি) পরিচয় দাতা আহসান আলীর অর্থ বিনিয়োগকৃত প্রতিষ্ঠান রিতু ইন্টারন্যাশনালের ৩১ টি চালানে দুই কোটি দুই লাখ ৩৪ হাজার ৭ শ ৮ টাকার শুল্ক ফাঁকির অন্যায় আবদার রাখতে না পারায় তিনি কাস্টমস হাউস, বেনাপোলের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর বিরুদ্ধে বেনামি চিঠি লিখে স্বশরীরে দুদকসহ শতাধিক দপ্তর ও মিডিয়ায় বিতরণ করেন। এর আগে তিনি মোবাইল ফোনে ০১৭৭০২৯৪১০১ নম্বর থেকে কল করে কমিশনারসহ এই দপ্তরের অন্য কর্মকর্তাদের ভয়ভীতি, এসএমএস দিয়ে এবং ২০১৮ সালের ১৯ নভেম্বর স্বশরীরে এসে কমিশনারকে নানা ভাবে চাপ সৃষ্টি করেন। নিরাপত্তাজনিত কারণে কমিশনারের কে তার উপস্থিতিকাল মোবাইল ফোনে ভিডিও করে রাখা হয়। ভিডিও কিপ, অডিও কিপ ও হুমকির এসএমএস মামলার সাথে প্রমাণ হিসেবে দাখিল করা হয়েছে।

ইন্সপেক্টর জিএম আশরাফুল ইসলাম জানান, সম্প্রতি প্রায় দু হাজার কোটি টাকা মূল্যের ৬৭ মণ (২.৫মে.টন) ভায়াগ্রা বেনাপোল কাস্টমস কমিশনার না ছাড়ায় তিনিসহ একটি মহল ও চোরাকারবারীদের গডফাদার আহসান আলীর নেতৃত্বে চোরাকারবারী ও সাংবাদিক নামধারী একটি সংঘবদ্ধ চক্র কমিশনার ও বেনাপোল কাস্টমস হাউসের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার, অপপ্রচার ও প্রতিশোধমূলক কর্মকান্ডে লিপ্ত আছে। কেবল হয়রানি, শক্রতামূলক প্রতিহিংসা চরিতার্থের জন্য আহসান আলী দুদকের মতো জাতীয় প্রতিষ্ঠানের নাম, পদবী ও প্রশাসনকে ব্যবহার করে নিজের উদ্দেশ্য হাসিল করতে চেয়েছেন। কোন প্রকার প্রমাণ তথ্য-উপাত্ত ছাড়া কমিশনারের বিরুদ্ধে বেনামি চিঠি দুদকসহ শতাধিক দপ্তর ও মিডিয়ায় বিতরণ করে বেনাপোল কাস্টমস হাউস ও উচ্চ পদস্থ একজন কর্মকর্তার সম্মানহানি করা হয়েছে। আহসান আলীকে আটক করা না হলে বেনাপোলের অধিকতর রাজস্ব হারানোর সম্ভাবনা রয়েছে। এ ছাড়া কর্মকর্তারা স্বাভাবিক কর্মকান্ড করতে কিছুটা ভয় পাচ্ছেন।

বেনাপোল পোর্ট থানার অফিস ইনচার্জ (ওসি) মামুন খান কাস্টমস কমিশনারের পে ইন্সপেক্টর জিএম আশরাফুল আলী কর্তৃক মামলা করার বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *