বেনাপোলে দু’গ্রুপে সংঘর্ষে বন্দরের ৮ শ্রমিক আহত

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: বেনাপোলে ক্ষমতাসীন দলের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে ৮ বন্দর শ্রমিক গুরুত্বর আহত হয়েছে। সোমবার (২৮শে অক্টোবর) সকালে বেনাপোল ছোট আঁচড়া বাইপাস রোডে এ এসংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলো, বেনাপোল পোর্ট থানার খড়িডাঙ্গা গ্রামের দীন মোহাম্মদের ছেলে কালাম,রঘুনাথপুর গ্রামের জান আলীর ছেলে দুল্লী, দৌলতপুর গ্রামের মিজানের ছেলে শরিফুল,শামীম,সম্রাট,জুয়েল,কামাল ও রাজু। আহতরা বন্দর শ্রমিকদের গ্রুপ সরদার বলে জানান গেছে। হামলার পর পরই শ্রমিকরা রাস্তা বন্ধ করে টাওয়ার জ্বালিয়ে প্রতিবাদ করে। পরে পোর্ট থানার অফিস ইনচার্জ ঘটনাস্থলে গিয়ে হামলার সাথে জড়িততের আটকের বিষয়টি আশস্ত করলে শ্রমিকরা কর্মস্থলে ফিরে যায়।

আহত শ্রমিক দুল্লী জানান,তিনি ও তার গ্রুপের শ্রমিকরা সবাই মিলে বেনাপোল ছোট আঁচড়া বাইপাস রোডে পাথর লোড-আনলোডের কাজ করতে যান। এসময় একদল সন্ত্রাসী প্রাইভেটকারে এসে,কর্মরত শ্রমিকদের উপর গাড়ি চালিয়ে দেওয়ার চেষ্টা করে। এসময়ে তারা প্রতিবাদ করলে গাড়িতে থাকা সন্ত্রাসীরা লাঠি-সোঁটা, বোমা ও দেশিয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালালে তিনি সহ তার দলের সাত শ্রমিক আহত হন। শ্রমিকদের অন্যান্যরা আহততের উদ্ধার করে নাভারণ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ ঘটনায় বন্দরের জনসাধারণ মানুষ আতঙ্কের মধ্যে রয়েছে। যে কোন সময় বড় ধরনের হামলার ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন বন্দরের একাধিক ব্যবসায়ী।

বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলি মন্টু বলেন, সন্ত্রাসী রাশেদ বাহীনি কর্তৃক বেনাপোল বন্দর এর লেবার শ্রমিক কালামকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে এবং তার ওপরে বোমা ও গুলি বর্ষণ করে। এ ছাড়া ও ৫/৭ টি মটর সাইকেল পুড়িয়ে দেয়। কালাম গুরুতর আহত অবস্থায় নাভারণ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, হামলার ঘটনাটি তদান্ত করা হচ্ছে। হামলায় সাথে জড়িতের চব্বিশ ঘন্টার মধ্যে আটক করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *