বেনাপোলে আমদানিকৃত পণ্যের মধ্যে বিপুল পরিমাণের ফেনসিডিলও ওষুধ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বেনাপোল বন্দরে আমদানিকৃত পণ্যের সাথে ভারত থেকে  ২০০ বোতল ফেনডিল ও বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ জব্দ করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। বুধবার রাতে বেনাপোল স্থলবন্দরের টিটিআই টার্মিনালে আমদানিকৃত ভারতীয় মালামাল এর সাথে ভারতের একটি ট্রাকের ভেতর থেকে এসব মাদক দ্রব্য ও ঔষধ জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। তবে এসব মাদকদ্রব্য ও ঔষধ পাচারের সাথে জড়িত থাকার দায়ে কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

বেনাপোল কাস্টম হাউজের ডেপুটি কমিশনার অনুপম চাকমা জানান, বুধবার রাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ভারত থেকে আমদানিকৃত মালামাল এর ভিতর ফেনসিডিলের কয়েকটি চালান নিয়ে রাখা হয়েছে। এ সময় কাস্টমসের কয়েকজন কর্মকর্তাকে নিয়ে সেখানে অভিযান চালিয়ে বন্দরের টিটিআই টার্মিনাল থেকে ডাব্লিউডি এ-৬৬০৩ ভারতীয় ট্রাকটি আটক করা হয়।

পরে ট্রাকটি কাস্টম হাউজে এনে তল্লাশি করে ২০০ বোতল ফেনসিডিল ও ভারতীয় বিভিন্ন প্রকার ওষুধ জব্দ করা হয়। তবে ট্রাকের চালক ও সহকারী চালক কাস্টম কর্মকর্তাদের অভিযানের বিষয়টি বুঝতে পেরে আগে থেকে সটকে পড়েছে বলে তিনি জানান।

বন্দরের কয়েকটি গোপন সূত্র জানিয়েছে,সম্প্রতি সীমান্তের ঘাটগুলোতে বিজিবি ও বিএসএফ কঠোর হাওয়ায় ভারত থেকে আমদানিকৃত মালামালের ভিতর মাদকদ্রব্য চালান আসছে বেশুমারে। যার দু-একটি চালান আটক হলেও বাকি গুলো বিভিন্ন কর্তা ব্যক্তিকে ম্যানেজ করে নির্বিঘ্নে চলে যাচ্ছে ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে। বিষয়টি নিয়ে সুশীল সমাজের ভিতর উদ্বেগ বেড়েছে বলে জানিয়েছে সূত্র গুলো। আর এসব অবৈধ ব্যবসার সাথে জড়িত রয়েছে বন্দরের আশেপাশের একটি চিহ্নিত সক্রিয় চক্র। যেটি যে চক্রটি বরাবরের মত থেকে যায় লোকচক্ষুর অন্তরালে। বেনাপোল পোর্ট থানা পুলিশ অজ্ঞাত কারণে চক্রটির বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না বলে জানান বন্দরের সূত্রগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *