বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুস্থ রাখতে একযোগে কাজ করার আহ্বান ড. আনোয়ার

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেছেন, সকলে মিলে কাজ করার মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করতে হবে। বিশ্ববিদ্যালয়ের সুস্থ পরিবেশ বজায় রাখতে হবে। সুস্থ পরিবেশ বজায় না থাকলে কখনোই বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যাবে না।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে যবিপ্রবির নবনির্বাচিত কর্মচারীর সমিতির প্রথম সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এসব কথা বলেন।

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশের প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে যবিপ্রবি সর্বপ্রথম  কোভিড-১৯ পরীক্ষা শুরু করে। তা এখনো চলমান আছে। এ অঞ্চলের মানুষকে সরাসরি আমরা সেবা দিতে পারছি। এটা আমাদের সকলের জন্য গর্বের। আমাদের এই অগ্রযাত্রার সারথি যবিপ্রবি পরিবারের প্রতিটি সদস্য। তিনি বলেন, এই করোনার সময়ও বাংলাদেশের আশানুরূপ প্রবৃদ্ধি অর্জন হয়েছে। আশা করছি, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আপনারা সকলে ঐক্যবদ্ধ থাকবেন।

কর্মচারীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, আইন, বিধিমালা ও নীতিমালার মধ্যে কর্মচারীদের যদি কোনো দাবি-দাওয়া থাকে, তাহলে সকল দাবি-দাওয়া মেনে নেওয়া হবে। আমি আপনাদের কাছে প্রত্যাশা করি, আইনের বাইরে কোনো দাবি-দাওয়া নিয়ে কর্মচারী ভাইবোনেরা আসবেন না।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ নবনির্বাচিত কর্মচারী সমিতির নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, যাঁরা দায়িত্ব নিয়েছেন তাঁরা আলোচনার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষকে অবহিত করলে আমরা অবশ্যই কর্মচারী ভাই-বোনদের আবদার-আবেদন দেখবো। আশা করি, সকলে মিলে বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখতে পারব।

কর্মচারী সমিতির সভাপতি শওকত ইসলাম সবুজের সভাপতিত্বে সাধারণ সভায় আরও বক্তব্য দেন যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারি, কর্মচারী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক ড. মঞ্জুরুল হক, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল। অনুষ্ঠান পরিচালনা করেন কর্মচারী সমিতির সহসভাপতি এস এম রাজু আহমেদ। অনুষ্ঠানে অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মাননাও জানানো হয়।

 গত কয়েক বছর ধরে বিশ্ববিদ্যালয়ের কিছু অস্বাভাবিক কর্মকান্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান ক্ষুন্ন হয়। বিশেষ করে ছাত্রলীগের দু’গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়াতে শিক্ষার পরিবেশ নষ্ট সহ বেশ কিছু সমস্যা দেখা দেয়। তাই যশোর প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ডঃ আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের সব ধরনের রাজনৈতিক সহিংসতা মোকাবেলার জন্য সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *