বিশ্বকাপজয়ী আকবরের ব্যাট গ্লাভসের নিলামের টাকা যাবে ত্রাণ তহবিলে

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক:করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে কিছুদিন আগে নিজের প্রিয় ব্যাট নিলামে তুলেছেন সাকিব আল হাসান। এই ব্যাট দিয়েই ২০১৯ বিশ্বকাপে রানের ফোয়ারা ছুটিয়েছেন দেশসেরা অলরাউন্ডার। এবার তার দেখানো পথে নিজের সেরা অর্জনের দুই স্মারক নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলী।

দেশের ইতিহাসে প্রথম কোনো বিশ্বকাপের শিরোপা জেতা দলের অধিনায়ক এই ঘোষণা দিয়েছেন। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে তিনি যে জার্সি পরে খেলেছেন এবং যে ব্যাটিং গ্ল্যাভস পরে ওই ম্যাচে ব্যাট করেছেন সেগুলো নিলামে তুলবেন। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ২টা ১৪ মিনিটে নিজের ফেসবুক পেজে আকবর লিখেছেন, ‘নিঃসন্দেহে অ-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটকালীন সময়ে সেই অর্জনের দুটি স্মারক (১.ফাইনালের ম্যাচ জার্সি, ২.ফাইনালে ব্যবহৃত ব্যাটিং গ্লাভস) নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।’

এর আগে করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে জাতীয় দলের চুক্তিবদ্ধ ক্রিকেটাররা তাদের বেতনের অর্ধেক দান করেছেন। পরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্যরা ক্রিকেটারদের কল্যাণ সমিতির (কোয়াব) তহবিলে আর্থিক অনুদান দিয়েছেন।

ক্রিকেটাররা এই করোনা সংকটে ব্যক্তিগতভাবেও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। সাকিবের প্রিয় ব্যাট নিলামে ২০ লাখ টাকায় বিক্রি হয়। এর পুরোটাই তিনি তার ফাউন্ডেশনের মাধ্যমে করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করেছেন। তামিম ইকবাল ৯১ জন ক্রিকেটারকে আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি অনেককে ব্যক্তিগতভাবে সহায়তা করে যাচ্ছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *