বর্ণাঢ্য আয়োজনে যশোরে অনুষ্ঠিত হলো পুলিশ সমাবেশ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক পুলিশ সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

মঙ্গলবার বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন পুলিশের আইজিপি ডক্টর বেনজীর আহমেদ।

এসময় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি-পুনাকের সভানেত্রী জিসান মির্জা ও খুলনা রেঞ্জ ডিআইজি ডক্টর খন্দকার মহিদ উদ্দিন।
অনুষ্ঠানের শেষ পর্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশের পুলিশ এখন অনেক এগিয়ে। তার পরেও কিছু কুচক্রী মহল বাংলাদেশের ও বাংলাদেশের পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য নানা ধরনের অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তার পরেও বাংলাদেশ পুলিশ সেসব দিকে কান না দিয়ে দেশ ও মানুষের সেবায় বীরদর্পে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ পুলিশ নানা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এরমধ্যে বাংলাদেশ পুলিশ ক্রীড়ায় বিশাল অবদান রাখছে। জাতীয় পর্যায়ে বাংলাদেশ পুলিশ দল ভালো করছে। জাতীয় পর্যায়ে ক্রিয়া বিভাগে ভালো ফলাফল করে তারা অনেক পদক জিতেছে। তাই আমরা খেলাধুলার বিষয়টিকে অধিকতর গুরুত্ব দিয়ে যাচ্ছি।  বাংলাদেশের পুলিশ বিভাগ খেলাধুলার ক্ষেত্রে আরো গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে বলে তিনি জানান।

অন্যান্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী জিসান মির্জা ও খুলনা রেঞ্জের ডিআইজি ডক্টর খন্দকার মহিদ উদ্দিন।

উদ্বোধনের পর ক্রীড়া প্যারেড অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ক সার্কেল মোহাম্মদ বেলাল হোসাইন অনুমতি প্রার্থনা করেন। এরপর প্যারেড দলগুলো একেএকে প্রধান অতিথিকে অভিবাদন প্রদান করেন এবং অভিবাদন মঞ্চ অতিক্রম করেন। এরপর শুরু হয় মনমুগ্ধকর ডিসপ্লে, বাঙালি, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও স্বাধীনতা ভিত্তিক গান কথা মালার সাথে নাচ। এই নান্দনিক ডিসপ্লেতে যুক্ত হয় বিদ্রোহী কবি নজরুলের গণ সঙ্গীত ও জনপ্রিয় কয়েকটি দেশের গান। ক্রীড়া প্রতিযোগিতায় আটটি ইভেন্ট অনুষ্ঠিত হয়। ইন্সপেক্টর থেকে তদন্ত কর্মকর্তাদের একশ মিটার দৌড়, উপজেলা চেয়ারম্যান ও মেয়রদের একশ মিটার দৌড়। ইউপি চেয়ারম্যানের একশ’ মিটার দৌড়, মুক্তিযোদ্ধাদের একশ’ মিটার হাঁটা, নারী অতিথিদের বালিশ বদল, ১০ বছরের শিশুদের বিস্কুট দৌড়, পুলিশের সদস্যদের কলা গাছে ওঠা, যেমন খুশি তেমন সাজো এবং পুলিশের এলারাম প্রস্তুতির উপর একটি বিশেষ পর্ব। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

পুলিশ সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সমাবেশের সভাপতি প্রলয় কুমার জোয়ারদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *