বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে ঢাকায় আসছেন ম্যারাডোনা

নিউজটি শেয়ার লাইক দিন

ক্রীড়া ডেস্ক: রাত পোহালেই উঠবে নতুন বছরের সূর্য। ১৯ পেরিয়ে ইংরেজি সাল হয়ে যাবে ২০২০। বাংলাদেশের জন্যও এই ইংরেজি বছরের গুরুত্ব অনেক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উৎযাপিত হবে এই বছর। যার উপলক্ষে নানা আয়োজন হাতে নিয়েছে সরকার।

মুজিববর্ষের আয়োজন থেকে বাদ যাচ্ছে না ক্রীড়াঙ্গনও। প্রায় প্রতিটি ফেডারেশনই চেষ্টা চালাচ্ছে আন্তর্জাতিক কোন আসর আয়োজনের। ক্রিকেটে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকীতে এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজনের নিশ্চয়তাও পাওয়া গেছে এরই মধ্যে।

এদিকে দেশের আরেক জনপ্রিয় খেলা ফুটবলও পিছিয়ে নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় আসছেন ফুটবলের জীবন্ত কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা। আর্জেন্টিনার হয়ে দুই বার বিশ্বকাপ শিরোপা উঁচিয়ে ধরা এই ফুটবলারের ঢাকায় আসার ব্যাপারটি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

তবে, কবে, কখন ম্যারাডোনা ঢাকায় আসতেছেন, সেটা নিশ্চিত হয়নি। ১৭ মার্চ থেকে যেহেতু শুরু হবে মুজিববর্ষ। বছর ব্যাপি, তথা ২০২১ সালের মার্চ পর্যন্ত চলবে এই বর্ষের কার্যক্রম, এই সময়ের মধ্যেই যে কোনো সময় ম্যারাডোনাকে ঢাকায় আনা হবে। তবে বাফুফে জানিয়েছে, ম্যারাডোনার সুবিধাজনক সময় অনুযায়ী তার আগমণের সময় এবং সূচি ঠিক করা হবে। শুধু এটুকু জানা গেছে, ‘এক থেকে দুই রাত্রির বেশি তিনি ঢাকায় থাকবেন না। বাংলাদেশে ম্যারাডোনার যে সফর সূচি থাকবে, তার মধ্যে অন্যতম হবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ। বাকিগুলো ম্যারাডোনার সফরে সময়ের দৈর্ঘ্য অনুসারে ঠিক করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *