পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনিতে যুবকের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণপিটুনিতে রবিউল ইসলাম (৪৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

 

বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে যশোর চুড়ামনকাটি ইজিবাইক বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রবিউল ইসলাম যশোর পালবাড়ি পাওয়ার হাউজ মোড় এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, চুয়াডাঙ্গা জেলার দর্শনা উপজেলার দক্ষিণ চাঁদপুর এলাকার আছালত মোল্লার ছেলে মালেক মোল্লা বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে চৌগাছা থেকে চুড়ামনকাটি বাজারের দিকে আসছিলেন। এসময় নিহত রবিউল ইসলাম নিজেকে পুলিশ পরিচয় দিয়ে ইজিবাইক চালক মালেককে সিগনাল দিয়ে দাঁড় করান।

 

এরপর নিজেকে যশোর সদর উপজেলার সাজিয়ালী পুলিশ ক্যাম্পের কর্মরত পুলিশ সদস্য পরিচয় দিয়ে ইজিবাইক চালকের কাছে চাঁদা দাবি করেন। ইজিবাইক চালক তাকে ৫০০টাকা দিলে সে টাকা ফেলে দিয়ে ইজিবাইক চালককে অকথ্য ভাষায় গালাগালি করেন। এবং ইজিবাইক চালক মালেকের কাছে আরো বেশি টাকা দাবি করেন।

ইজিবাইক চালক মালেক উপায়ন্তর না পেয়ে দ্রুত ইজি বাইক নিয়ে যাওয়ার চেষ্টা করলে আবারো রবিউল ইসলাম ইজিবাইকে উঠে পড়ে। এরপর তার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। ইজিবাইক চালক একপর্যায়ে চুড়ামনকাঠি বাস স্ট্যান্ড মালিক সমিতির কার্যালয়ের সামনে এসে ডাকাত বলে চিৎকার করেন। ইজিবাইক চালক মালেকের আত্মচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে রবিউলকে বেধড়ক পেটান। খবর পেয়ে বিকাল চারটার দিকে যশোর সাজিয়ালী পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে তাকে যশোর কোতোয়ালি থানায় নিয়ে যাওয়া হয়। থানায় সন্ধ্যা ছয়টার দিকে সে আবারো হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃত্যু ঘোষণা করেন।

 

যশোর কোতোয়ালি থানার অফিস ইনচার্জ তাজুল ইসলাম বলেন, নিহত রবিউল ইসলাম একজন সন্ত্রাসী ও চাঁদাবাজ। তার বিরুদ্ধে এর আগে ২০১২ সালে অপহরণ করে একটা হত্যা মামলা রয়েছে। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে তার বিরুদ্ধে আরেকটা চাঁদাবাজি মামলা হয়। আজ বৃহস্পতিবার বিকালে সে যশোর চুড়ামনকাটি এলাকায় ইজিবাইক চালকদের কাছ থেকে অবৈধ চাঁদা আদায় করার সময় স্থানীয়রা তাকে বেধড়ক মারপিট করে। সাজিয়ালী পুলিশ ক্যাম্পের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে থানার হাজতখানায় নিয়ে আসেন।

এরপর সন্ধ্যার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুকুমার কুন্ডু হাজতখনায়র রবিউল ইসলামের সাথে দেখা করতে যায়। মামলা তদন্ত কর্মকর্তা গিয়ে দেখেন সে অসুস্থ। তদন্ত কর্মকর্তা সাথে সাথে আমাকে জানালে আমি তাকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানোর জন্য বলি। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন। স্টক জনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে তিনি জানান। তবে হত্যা মামলার আসামি এর আগেই আটক না হওয়র বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,আদালত থেকে জামিন পেয়ে সে আবারও সন্ত্রাসী ও চাঁদাবাজির সাথে জড়িয়ে পড়েন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *