নির্বাচন সুষ্ঠু ও আবাদ করতে হবে- সিইসি

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার : আসন্ন দ্বাদশ নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে হবে। এবারের  নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। তাই  প্রশাসনকে কঠোর থাকার নির্দেশনা দেন।

শুক্রবার (২২শে ডিসেম্বর) বেলা একটা সময়ে  যশোর শেখ হাসিনা হাইটেক পার্কে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। কিন্তু নির্বাচন কমিশন, প্রার্থী—সবাই মিলে প্রতিদ্বন্দ্বিতার অনুকূল পরিবেশ সৃষ্টি করতে হবে।  ভোটাররা কেন্দ্রে আসবেন। নির্বিঘ্নে ভোট দেয়ার জন্য সবার সচেষ্টা থাকতে হবে।

প্রধান নির্বাচন কমিশনার সকাল দশটায় যশোর শেখ হাসিনা হাইটেক পার্কের ডর মিটারি হলে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শুরু করেন।  দুপুর সাড়ে ১২টার দিকে তিনি বের হয়ে আসেন।

এর পর তিনি সাংবাদিকদের সামনে ব্রিফিংয়ে প্রদান কালে আরো বলেন, ‘যাঁরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন, ইতিমধ্যে আমরা বিভিন্ন স্থান থেকে স্বতন্ত্র প্রার্থীদের নানা সমস্যার কথা জেনেছি। সেই বিষয়গুলো নিয়ে স্থানীয় প্রশাসনের সাথে আরো বিস্তার আলোচনা হয়েছে। সেই সমস্যাগুলো যদি সত্যিকারের হয়ে থাকে, কীভাবে নিরসন করা যায়, সেই দায়িত্ব আমরা দিয়েছি। ওনারাও (স্থানীয় প্রশাসন) প্রতিশ্রুতি দিয়েছেন যে ওনারা আন্তরিকভাবে চেষ্টা করবেন। যদি কোনো আচরণবিধির ব্যত্যয় ঘটে, সহিংসতার ঘটনা ঘটে থাকে, তাৎক্ষণিকভাবে যেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা গ্রহণ করে, সেই নির্দেশনা দেওয়া হয়েছে।’

সিইসি গণমাধ্যমের ভূমিকা তুলে ধরে বলেন, ‘আপনারাও কিন্তু স্বচ্ছতার ব্যাপারে এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। সবার প্রয়াসে, আপনাদের চেষ্টায়, আমাদের চেষ্টায়, প্রার্থীদের চেষ্টায় এবং ভোটারদের চেষ্টায় নির্বাচনটা সফল হবে।

সাংবাদিকদের সামনে ব্রিফিং কালে আরো উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার সচিব জাহাঙ্গীর আলম, খুলনা রেঞ্জের পুলিশের ডিআইজি মইনুল হক, যশোরের জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার ,যশোরের পুলিশ সুপারসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *