নারী ধর্ষণ: যশোরে পৃথক কোয়ারেন্টাইন সেন্টার চালু

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার:খুলনায় হোম কোয়ারেন্টাইনে থাকা পুলিশ কর্তৃক নারী ধর্ষণের ঘটনায় নারীদের জন্য পৃথক হোমকরেন্টাইন চালু করেছে যশোরের জেলা প্রশাসক।ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে নতুন করে আসা যাত্রীদের মধ্যে নারী যাত্রীদের আলাদা করে পৃথক হোম করেনটাইন চালু করা হয়েছে। প্রাথমিকভাবে যশোরের বেসরকারি উন্নয়ন সংস্থা জয়তী সোসাইটির গেস্ট হাউজকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়েছে। পৃথক এ হোমকরেন্টাইন নারী তত্ত্বাবধানে পরিচালিত হবে। নারীদের জন্য পৃথক এ হোম কোয়ারেন্টাইন সেন্টারে বর্তমানে দশ তরুণী রয়েছেন।এবং ভারত থেকে আসা নারী ও তরুনীদের এখন থেকে এই সেন্টারে রাখা হবে। ভারত থেকে আসা যাত্রীসংখ্যা বৃদ্ধি পেলে সেন্টার আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন যশোর জেলা প্রশাসনের দায়িত্বশীল সূত্র গুলো।

উল্লেখ্য,খুলনায় কোয়ারেন্টাইনে থাকা এক তরুণী পুলিশ সদস্য কর্তৃক ধর্ষণের শিকার হওয়ায় দেশব্যাপী নেতিবাচক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য যশোর জেলা প্রশাসন উদ্যোগী হয়েছে। ভারতফেরত তরুণীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে নারী কর্মকর্তাদের তত্ত্বাবধানে গত ১৯ মে পৃথক সেন্টার চালু করা হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা জয়তী সোসাইটির গেস্ট হাউজকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়েছে। বর্তমানে সেখানে দশজন তরুণীর আবাসনের ব্যবস্থা করা হয়েছে। বিশেষ এ কোয়ারেন্টাইন সেন্টারে বহিরাগত এবং পুরুষের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) কাজী মোঃ সায়েমুজ্জামান গণমাধ্যমকে বলেন,খুলনায় কোয়ারেন্টাইনে থাকা নারীর সাথে অপ্রীতিকর ঘটনার কারণে জেলা প্রশাসক নিজ উদ্যোগে নারীদের জন্য পৃথক এ হোম কোয়ারেন্টাইন সেন্টার চালু করেছেন। কোয়ারেন্টাইনে থাকা তরুণীদের অধিক নিরাপত্তার জন্য আমরা বিশেষ সর্তকতা অবলম্বন করছি। তার জন্য আমরা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কে এখানকার দায়িত্ব দিয়েছি। এবং এখানে কোনো রকম বহিরাগত লোকজন আসার উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।আশা করছি কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই নারীরা এখানে নিরাপদ ভাবে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে থাকতে পারবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *