দুর্নীতি ও অব্যবস্থাপনার সংবাদ প্রকাশ করায় সংশ্লিষ্ট ঠিকাদার ও কর্মকর্তার দৌড়ঝাঁপ

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের উপজেলা প্রাণিসম্পদ অফিসের দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করায় সংশ্লিষ্ট ঠিকাদার ও অফিসের কর্মকর্তা শফিউল আলমের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। সংবাদ প্রকাশ বন্ধ করতে বিভিন্ন নেতা ও বিশেষ ব্যক্তিদের শরণাপন্ন হচ্ছেন বলে একাধিক সূত্র থেকে জানা গেছে।  গত এক সপ্তাহ যাবত ধরে যশোর উপজেলা প্রাণিসম্পদ কেন্দ্রের প্রতিবেদন প্রকাশ করে আসছে যশোরের বহুল প্রচারিত সংবাদ মাধ্যম novanews24 ডটকম. ।এক পর্যায়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তার প্রতিবেদনটি দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিলে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক মাহাবুর রহমান ও উজ্জল পরবর্তী সংবাদ প্রকাশ না করতে স্থানীয় নেতা ও বিভিন্ন বিশেষ ব্যক্তিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছে।

উল্লেখ্য গত এক সপ্তাহ যাবত ধরে যশোরে রায়পাড়ায় অবস্থিত বিএডিসি সার গোডাউনের সন্নিকটে প্রাণী সম্পদ উন্নয়ন কেন্দ্রের দূর্নীতি অনিয়ম নিয়ে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করে আসছিল নোভানিউজ টুয়েন্টিফোর ডটকম. বিশেষ করে অফিস কর্মকর্তার অনিয়ম অববস্থাপনা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজের দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করেন প্রতিষ্ঠানটি। সংবাদটি উর্দ্ধতন কর্মকর্তার দৃষ্টিগোচর হলে বিষয়টি নিয়ে কর্মকর্তারা নড়েচড়ে বসেন এবং সংশ্লিষ্ট অফিসের কর্তা ব্যক্তি কে কারণ দর্শানোর নোটিশ দেন। এরপরই শুরু হয় কর্মকর্তা ও সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠান দৌড়ঝাঁপ।

যশোর উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তা শফিকুল আলম এর আগে বগুড়ার নন্দীগ্রাম থাকা অবস্থায় বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। সেখান থেকে গত এক বছর আগে যশোরে আসার পর সে আবারো নানা অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন।

বিষয়টি নিয়ে যশোর বিভাগীয় প্রাণিসম্পদ উপ-পরিচালক ডক্টর আমিনুল ইসলাম মোল্লা বলেন, সংবাদ গুলো আমারও দৃষ্টিগোচর হয়েছে এবং ঢাকা থেকে সচিব মহোদয় বিষয়টি নিয়ে আমাকে ফোন দিয়েছিল বিষয়টি খোঁজখবর নেওয়ার জন্য। আমি বিষয়টি বিশেষভাবে খোঁজখবর নিচ্ছি এবং অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার বিষয়টি আলোচনা চলছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *