ট্রেন চালাতে পারি না, মেট্রোরেল কীভাবে চালাবো…..রওশন এরশাদ

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক:বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেছেন, একের পর এক ট্রেন দুর্ঘটনার শিকার হচ্ছি। আমরা মাটির উপর দিয়ে ট্রেন ঠিকমত চালাতে পারি না বলে দুর্ঘটনা ঘটে। আমরা মেট্রোরেল চালাবো কিভাবে? শুণ্যের উপর দিয়ে মেট্রোরেল করা হচ্ছে। এই ট্রেন যে পড়ে যাবে না, তার নিশ্চয়তা কি? পড়ে তো যাবেই। ট্রেন ঠিকমত চালাতে পারিনা আবার মেট্রো রেল পাতাল রেল কিভাবে চালাবো? একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী অধিবেশনে তিনি এসব কথা বলেন। অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এসময় তিনি নিরপাদ খাদ্য, আলোচিত হত্যাকাণ্ডের বিচার, মাদকের ভয়াবহতাসহ বিভিন্ন সামাজিক অবক্ষয়ের কথা তুলে ধরেন। রওশন এরশাদ বলেন, যানজট নিরাশনে বড় বড় ফ্লাইওভার এখন মেট্রোরেল তৈরী করা হচ্ছে। এতো টাকা দিয়ে এসব না করে এই টাকা দিয়ে সারা দেশে শিল্প উন্নয়ন করলে বেকার সমস্যা দূর হত। বিকেন্দ্রীকরণ করা গেলে ঢাকায় যানজটও থাকত না। বিরোধীদলের নেতা- বুয়েট শিক্ষার্থী আবরার, সাংবাদিক দম্পতি সাগর-রুনি, কুমিল্লার সোহাগী জাহান তনু, পুলিশ কর্মকর্তা বাবুল আকতারের স্ত্রী মাহমুদা আকতারসহ এ পর্যন্ত যত হত্যাকাণ্ড ঘটেছে, সবগুলোর দ্রুত বিচার সম্পন্ন করে মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনার জন্য দ্রুত বিচার করার আহবান জানান। তিনি বলেন, তাহলে মানুষ আস্থা পাবে।

রওশন এরশাদ বলেন, কিছু কিছু হত্যাকাণ্ডের বিচার দ্রুত হয়। আবার কিছু হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না। নুসরাত হত্যাকাণ্ডের বিচার দ্রুত সম্পন্ন করা হলেও সাংবাদিক দম্পত্তি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার এখনো শুরুই হয়নি। কিছু কিছু মামলা ঝুলিয়ে রাখা হয়েছে। যেগুলো সরকার চায় সেগুলো দ্রুত বিচার হয়। আর সরকার যেগুলো চায় না সেগুলো ঝুলিয়ে রাখা হয়। এসব মামলা দ্রুত বিচার কাজ সম্পন্ন করার জন্য আমি, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

বিরোধীদলীয় নেতা আরো বলেন, আমরা সাকিবকে মাঠে দেখতে চাই। আমি আশাকরি সে যেন মাঠে খেলতে পারে, যত তাড়াতাড়ি সম্ভব সেটা যেন করা যায়, তার জন্য আইসসিসির প্রতি আহবান জানাই। বিসিসি এসময় তার পাশে থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির করার জন্য তিনি সংশ্লিষ্টদের আহবান জানান।

চলমান ক্যাসিনো বিরোধী অভিযান প্রসঙ্গে বিরোধীদলের নেতা বলেন, যখন ঢাকা ও চট্টগ্রামে ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হয় তখন কিছু কিছু ক্লাব ও বাড়িতে অবৈধ আগ্নেয়াস্ত্র, নগদ টাকা পাওয়া গেছে। এই অভিযানে প্রধানমন্ত্রী নিজের দলের নেতাদেরও ছাড় দেননি। এসব ক্লাবে ক্যাসিনোর খবর স্থানীয় থানাগুলো কেন দেখেনি। আমি আশা করবো শুদ্ধ অভিযান অব্যহত থাকবে। তিনি বলেন, খাদ্য নিরাপত্তা আইনের প্রয়োগ নাই। সরকার না চাইলে মানুষ হাজার চেষ্টা করেও নিরাপদ খাদ্য খেতে পারবে না।

রোহিঙ্গা নিয়ে বলেন, রোহিঙ্গা ইস্যু অনেক দিনের। এখনও সমাধান হয়নি। কে জানে কবে এটার সমাধান হবে। তাদেরকে যত তাড়াতাড়ি পাঠানো যায় ততই মঙ্গল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *