জিপিএ ৫ পাওয়ায় ছাত্রকে নিয়ে বিমানভ্রমণে স্কুল সভাপতি

নিউজটি শেয়ার লাইক দিন

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের আলফাডাঙ্গায় এসএসসি পরীক্ষায় জিপিএ—৫ পাওয়ায় আব্দুল আজিজ মোল­া নামের এক শিক্ষার্থীকে বিমানভ্রমণ করালেন স্কুল সভাপতি শহিদুল ইসলাম বাবলু শিকদার।

রোববার (২০ আগস্ট) দুপুর দেড়টায় পরিবারের সদস্যদের নিয়ে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানে ঢাকা থেকে যশোর পর্যন্ত যান তারা। বিমান ভ্রমণের সব খরচ সভাপতি নিজেই বহন করেছেন।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার জাবেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউটের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম শহিদুল ইসলাম বাবলু সিকদার ঘোষণা দেন ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় যারা জিপিএ-৫ প্রাপ্ত হবেন তাদের পরিবারসহ ঢাকা—যশোর বিমান ভ্রমণ করাবেন। এবার জাবেদ পারভেজ মেমোরিয়াল ইনস্টিটিউট থেকে আব্দুল আজিজ নামের একজন শিক্ষার্থী জিপিএ—৫ প্রাপ্ত হন। স্কুলের সভাপতির তার ঘোষণা অনুযায়ী ইউএস বাংলা এয়ারলাইন্স বিমানে উক্ত শিক্ষার্থীর মা-বাবা ভ্রমণে রাজি না হওয়ায় ওই শিক্ষার্থী ও তার বড়বোন রুমি সুলতানাকে নিয়ে বিমান ভ্রমণে যান।

জিপিএ-৫ পাওয়া আব্দুল আজিজ  বলেন, সভাপতি ঘোষণা দিয়েছিলেন এবং তিনি তার কথা রেখেছেন। আমি জীবনের প্রথম বিমানে চড়েছি। খুব ভালো লেগেছে। আমার শিক্ষা জীবনে এটি একটি স্মৃতি হয়ে থাকবে।

এ বিষয়ে এস এম শহিদুল ইসলাম বাবলু শিকদার  বলেন, এবার বিদ্যালয়ের একজন ছাত্র জিপিএ—৫ প্রাপ্ত হন। আমার ঘোষণা অনুযায়ী তাকে ও তার পরিবারের সদস্যদের নিয়ে বিমান ভ্রমণের আয়োজন সম্পন্ন করি। তার পরিবারের অন্য সদস্যরা ভ্রমণে ইচ্ছুক না হওয়ায় ওই ছাত্র ও তার বড় বোনকে নিয়ে আমার নিজস্ব অর্থায়নে ভ্রমণের ব্যবস্থা করি। তবে আরও সংখ্যক শিক্ষার্থী জিপিএ—৫ প্রাপ্ত হলে বেশি খুশি হতাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *