জালিয়াতি রুখতে বেনাপোল ইমিগ্রেশন কেন্দ্রিক ১০ ডেরায় পুলিশের তালা

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশন কেন্দ্রীক জালিয়াতি চক্র রুখতে জালিয়াতি চক্রের ১০ ডেরায় তালা ঝুলিয়ে দিয়েছে বেনাপোল পোর্ট থানার পুলিশ।

অনুসন্ধানের পর বুধবার (২২ নভেম্বর) সকালে বেনাপোল পোর্ট থানার পুলিশের একটি টিম এসব ডেরায় অনির্দিষ্টকালের জন্য সিলগালা করে দেন। এ সময়ে পুলিশের উপস্থিত বুঝতে পেরে জালিয়াতি চক্রের সদস্যরা কৌশলে পালিয়ে যায়।

এসব ডেরায় বসে জালিয়াতি চক্রের সদস্যরা বেনাপোল ইমিগ্রেশনের পাসপোর্ট যাত্রীদের টার্গেট করে দীর্ঘদিন ধরে প্রতারনা, ছিনতাই ও ভ্রমনকর জালিয়াতি করে আসছিলো।

সিলগালা ডেরা গুলো হলো,চৌধুরী মার্কেটের রবিউল ইসলামের মধুমতি ষ্টোর, ইবাদত হোসেন, মফিজুর রহমান, আমিন উদ্দিন মসজিদ মার্কেটের ইয়ামিন , ঢাকা হোটেলের পিছনে রিংকু মিয়া, রাজলক্ষি ষ্টোরের মুসা, পরিচালিত রেজাউল মার্কেটে মিলন, হোটেল ফ্রেসের পাশে শহিদুল এর ডেরা।

স্থানীয়রা জানায়, বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশনকে কেন্দ্র করে প্রায় ৪ শতাধিক বিভিন্ন স্টোরের নামে অবৈধ কারবার গড়ে উঠেছিলো। এসব প্রতারকরা বাস ষ্টান্ড,রেল ষ্টেশন ও বন্দর প্যাছেঞ্জার টার্মিনালের সামনে গিয়ে যাত্রীদের সহায়তা করার কথা বলে পাসপোর্ট-যাত্রীর কাছ থেকে টাকা ডলার সহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিতো। ডেরাগুলায় বন্ধ করায় কিছুদিন হলেও পাসপোর্ট যাত্রীরা এর সুফল পাবে।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া বলেন, বুধবার (২২ নভেম্বর) ভোরে শারমিন ও জাকির নামে দুই পাসপোর্টধারীর কাছ থেকে ১০ হাজার টাকা প্রতারনার করে ছিনিয়ে নেওয়ার অভিযোগের অনুসন্ধানে গিয়ে এসব ডেরায় তালা দেয়া হয়েছে। ভুক্তভোগীদের টাকাও উদ্ধার করে পরে তাদের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। এর আগেও একাধিকবার এসব ডেরায় তালা ঝুলিয়ে প্রতারকদের আটকও করা হয়। পুলিশ অনুসন্ধান অব্যাহত রেখেছে। এ ধরনের কাজের সাথে যাদেরই সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *