ছাগল চুরির অভিযোগে ছাত্রলীগ নেতা বহিষ্কার

নিউজটি শেয়ার লাইক দিন

মাদারীপুর প্রতিনিধি:ছাগল চুরির অভিযোগে মাদারীপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি তুহিন দর্জিকে তাঁর পদ থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেইন অনিক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তুহিন দর্জি শহরের ইটেরপুল এলাকার জেলা ইমারত শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সদর ঘটমাঝি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির দর্জির ছেলে।
গত বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) মাদারীপুর সদর উপজেলার পখিরা এলাকা থেকে ছাগল চুরির সময় ছাত্রলীগ নেতা তুহিন দরজিসহ ৪ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। বাকি তিনজন হলেন- জুবায়ের হাওলাদার, রানা ব্যাপারী ও মাহবুব তালুকদার।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, স্থানীয় লোকমান মালোতের একটি ছাগল প্রাইভেট কারে করে চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল তুহিন এবং তার সহযোগীরা। কিন্তু স্থানীয় লোকজন বিষয়টি আঁচ করতে পেরে চোরদের ধাওয়া দেয়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। খবর পেয়ে টহল পুলিশ তুহিনদের গাড়ির গতিরোধ করে তাদের পাকড়াও করে। সেখান থেকে ছাত্রলীগ নেতা তুহিনসহ ৪ জনকে আটক করে থানায় নেওয়া হয়। তাদের প্রাইভেটকার জব্দ করা হয় এবং উদ্ধার হয় চুরি যাওয়া সেই ছাগল। এ ঘটনায় মামলা হওয়ার এক দিন পর ছাত্রলীগ নেতা তুহিন ও তাঁর চার সহযোগীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

যদিও আভিযুক্ত তুহিন ছাগল চুরির অভিযোগ অস্বীকার করে বলেন, ‘প্রাইভেটকারে করে কাজে যাচ্ছিলাম। মিথ্যা অভিযোগে পুলিশ আমাকে ফাঁসিয়েছে।’
তুহিনকে বহিষ্কারের বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেইন অনিক বলেন, ‘ছাগল চুরির ঘটনাটি সারা দেশে সমালোচিত হয়েছে। ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। তুহিন গ্রেপ্তার হওয়ার দিনই আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে তাঁর বহিষ্কার চেয়ে সুপারিশ পাঠিয়েছিলাম। চিঠি পাঠানোর ৬ দিন পর গতকাল মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ছাত্রলীগের একটি প্যাডে তুহিনকে বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *