চ্যালেঞ্জ মোকাবিলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ

নিউজটি শেয়ার লাইক দিন

খুলনা প্রতিনিধি: সেনাবাহিনীর সকল সদস্যকে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

খুলনার জাহানাবাদ সেনানিবাসে সেনাবাহিনী আর্মি সার্ভিস কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী ও ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান এই নির্দেশ দেন।

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সেনাবাহিনীকে সদা প্রস্তুত থাকতে হবে। তা ছাড়া আর্মি সার্ভিস কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি ও প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশ সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনে কাজ করতে হবে।

সোমবার (৬ই নভেম্বর) সকালে খুলনার জাহানাবাদ সেনানিবাসে সেনাবাহিনী আর্মি সার্ভিস কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী ও ৪২তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন সেনাপ্রধান।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আরও বলেন, কোরের সদস্যদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশের সুনাম অক্ষুন্ন রাখতে সেনাবাহিনীকে জাতির গর্বের জায়গায় প্রতিজ্ঞাবদ্ধ থাকতে হবে।

এ ছাড়া সেনাবাহিনী প্রধান জাহানাবাদ সেনানিবাসে ৫০ শয্যা বিশিষ্ট একটি সম্মিলিত সামরিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় আর্মি সার্ভিস কোরের নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট, জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ৫৫ পদাতিক ডিভিশন ও যশোরের এরিয়া কমান্ডার উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *