ওস্তাদ-শিষ্য লড়াই হবে যশোর-১ আসনে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও এবার আওয়ামী লীগ দলের মধ্যে শক্তিশালী প্রতিপক্ষের মুখোমুখি হতে হচ্ছে যশোরের অধিকাংশ সংসদীয় আসনগুলোতে। এই শক্তি মত্তায় থেমে নেই যশোর শার্শা ১ আসনেও ।

এ আসনটিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী তিনবারের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন তার একসময়ের রাজনৈতিক শিষ্য স্বতন্ত্র প্রার্থী বেনাপোলের সাবেক মেয়র আশরাফুল আলম লিটন। বর্তমানে সমানতালে ওস্তাদ-শিষ্য উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ভোট সংগ্রহের ছুটে বেড়াচ্ছেন। এ ছাড়াও লাঙ্গল প্রতীকের প্রার্থী আখতারুজ্জামানও নির্বাচনী প্রচারণায় রয়েছেন।

নির্বাচনী এলাকায় ঘুরে জানা গেছে, তিনবারের সংসদ সদস্য শিল্পপতি শেখ আফিল উদ্দিন এ আসনে নৌকা প্রতীক নিয়ে দুর্দান্ত ফর্মে রয়েছে। তিনি এ বছরও আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকো প্রতীক নিয়ে মাঠে সরব রয়েছেন। ভোটাররা বলছে এবার ও নৌকা প্রতীকের প্রার্থীর জয়ের সম্ভাবনা শতভাগ।

তবে একসময়ের শেখ আফিল উদ্দিনের শিষ্য বা সহযোগী সাবেক মেয়ার আশরাফুল আলম লিটন গত এক যুগের বেশি সময় ধরে বেনাপোলের পৌর মেয়রের দায়িত্ব পালন করেছেন। সেক্ষেত্রে পৌরসভা এলাকায় তার কিছুটা আধিপত্য রয়েছে।

https://www.novanews24.com/wp-content/uploads/2023/12/Liton.jpg

তিনি দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নীতি নির্ধারক পর্যায়ের নেতাদের কাছ থেকে মনোনয়ন পাওয়ার মেসেজ পেয়ে একপ্রকার স্বেচ্ছায় পৌর নির্বাচন থেকে নিজেকে গুটিয়ে নেন। কিন্তু বিধিবাম শেষমেষ সাবেক এ মেয়রকে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়া হয়নি। ফলে তিনি তার একসময়ের ওস্তাদ তিনবারের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েই নির্বাচনের মাঠে থাকার সিদ্ধান্ত গ্রহণ করেন।

সাবেক এ মেয়র প্রতীক বরাদ্দের পরের দিন ১৯শে ডিসেম্বর ট্রাক প্রতীকের প্রচারে নেমেই তিনি নৌকা প্রতীকের সমর্থকদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এই সংঘর্ষে উভয় পক্ষের কয়েকজন আহত হয়। এখন নিজেকে আরও শক্তিশালী করে তার নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী মাঠে দাফিয়ে বেড়াচ্ছেন। অন্যদিকে তিনবারের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ও তার কর্মী সামর্থকদের নিয়ে পুরো সংসদীয় এলাকায় প্রচার প্রচারণায় ব্যস্ত রয়েছেন।

সাক্ষাৎকারের ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

জানতে চাইলে স্বতন্ত্র ট্রাক প্রতীকের প্রার্থী আশরাফুল আলম বলেন, আমি দীর্ঘদিন ধরে বেনাপোল পৌরসভার মেয়র ছিলাম। আমি বেনাপোল পৌর মেয়রকে মডেল পৌরসভা করেছি। আমি নৌকা প্রতীকের মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবার নির্বাচন করছি। আশা করছি জনগণ আমাকে ভোটে নির্বাচিত করে পুরো উপজেলাকে উন্নয়ন করার সুযোগ দিবে।

নৌকা প্রতীকের প্রার্থী শেখ আফিল উদ্দিন বলেন, আমি তিন তিন বার এ আসনের সংসদ সদস্য ছিলাম। আমার হাত ধরেই এ উপজেলা একটা আধুনিক উপজেলায় রূপান্তরিত হয়েছে। এ উপজেলায় মানুষের জন্য আমি শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করেছি। তাছাড়া রাস্তাঘাট ও স্কুল কলেজ সহ অগণিত সামাজিক প্রতিষ্ঠানের উন্নয়ন করেছি। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার উপর আস্থা রেখেই এবারও নৌকা প্রতীক আমার হাতে তুলে দিয়েছে। তাই এবারও শার্শাবাসী আমার নৌকা প্রতীকে ভোট দিয়ে উপজেলার উন্নয়নের গতিকে আরও ত্বরান্বিত করবেন এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *