আ:লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা

নিউজটি শেয়ার লাইক দিন

রাজনৈতিক ডেস্ক: সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে থেকে এ কর্মসূচি শুরু হয়।

শোভাযাত্রাটি আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

শোভাযাত্রার আগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশের পর শোভাযাত্রা শুরু হয়। এটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে শাহবাগ, এলিফ্যান্ট রোড, মিরপুর রোড হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হওয়ার কথা আছে।

আওয়ামী লীগের শান্তি সমাবেশের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে আয়োজিত সমাবেশ ও শোভাযাত্রায় অংশ নিতে দুপুর ৩টার পর থেকেই আসতে শুরু করেন নেতাকর্মীরা। এতে মাওলানা ভাসানী সড়কের শাহবাগ-মৎস্য ভবন এবং মৎস্য ভবন-শাহবাগ অংশে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে চরম ভোগান্তিতে পড়েন ওই সড়কে থাকা যানবাহনের যাত্রীরা।

এ সময় সমাবেশের মঞ্চ থেকে শাহবাগ ও মৎস্য ভবন মোড়ে থাকা ট্র্যাফিক পুলিশ সদস্যদের বারবার ওই সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়ার নির্দেশ দিতে থাকেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

মাওলানা ভাসানী সড়কে ভোগান্তিতে পড়া তারেক হোসেন নামে এক যাত্রী বলেন, ঢাকা শহরের মতো জায়গায় একটি কর্মদিবসে দুটি রাজনৈতিক দলের কর্মসূচি জনগণের ভোগান্তি ছাড়া কিছু নয়। এখানে আমাদের ভোগান্তিতে ফেলে তারা শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করছে। এ শান্তি শোভাযাত্রার অর্থ আমি বুঝি না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *