আইজিপি কাপ জাতীয় কাবাডি টুর্নামেন্টে অভয়নগর কাবাডি দল বিপুল পয়েন্টে জয়ী

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরে অনুষ্ঠিত আইজিপি কাপ জাতীয় কাবাডি টুর্নামেন্টে বাঘারপাড়া কাবাডি দলকে বিপুল পয়েন্টে পরাজিত করে জয়লাভ করেছেন অভয়নগর কাবাডি দল।

মঙ্গলবার বেলা তিনটার দিকে যশোর যশোর বাদশাহ ফয়সাল ইনষ্টটিউিট(কন্দ্রেীয় ঈদগাহ ময়দান) মাঠে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও যশোর জেলা পুলিশের আয়োজনে আইজিপি কাপ জাতীয় কাবাডি (বালক ও বালিকা) অর্নুধ্ব-১৯ কাবাডি প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এ খেলায় শক্তিশালী অভয়নগর কাবাডি দল ৪১ – ২৩ পয়েন্টের ব্যবধানে বাঘারপাড়া কাবাডি দলকে পরাজিত করে জেলা পর্যায়ের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

মঙ্গলবার বিকাল ৪ টায় যশোর বাদশাহ ফয়সাল ইনষ্টটিউিট(কন্দ্রেীয় ঈদগাহ ময়দান) মাঠে বিজয়ী ও রানার্সআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন যশোর পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বেলাল হোসাইন (“ক” সার্কেল)

পুরস্কার বিতরণ কালে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বেলাল হোসেন তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, কাবাডি খেলা বাংলাদেশের জাতীয় খেলা। এক সময়ে দেশের গ্রামগঞ্জে বহুল প্রচলিত ছিল। কিন্তু কালক্রমে সেটা বিলুপ্তের পথে। তাই আমাদের গ্রাম গঞ্জের ঐতিহ্যবাহী খেলা ধরে রাখতে আজকেরে খেলার আয়োজন করা হয়। এ খেলা এক সময় গ্রামবাংলার মানুষের শুধু আনন্দেই দিত না, এটা শরীর গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতেন। তাই গ্রাম বাংলার এই ঐতিহ্য খেলা ধরে রাখা সবারই গুরুদায়িত্ব বলে তিনি জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সদস্য ও যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, অভয়নগর থানার অফিসার ইনচার্জ এ.কে এম শামীম হাসান, বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ ফিরোজ উদ্দিন, যশোর জেলা ক্রীড়া সংস্থার সদস্য বৃন্দ খেলোয়াড়সহ যশোরের গণ্যমান্য ব্যক্তিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *