অপরাধ দমন ও দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়ন চাই বাংলাদেশ-ভারতের কোস্টগার্ড 

নিউজটি শেয়ার লাইক দিন
মোংলা প্রতিনিধি: দুই দেশের জলসীমায় অপরাধ দমন ও দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ ও ভারতের কোস্টগার্ড অগ্রণী ভূমিকা পালন করবে।
এছাড়া আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, উভয় দেশের কোস্ট গার্ড সদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ বিনিময়, দুর্যোগকালীন সময়ে দ্বিপাক্ষিক সমন্বয় ও সার্চ এন্ড রেসকিউ কার্যক্রম জোরদার, উভয় দেশের মধ্যে সৌহার্দ এবং ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতেও চায় দেশ দুটি।
সোমবার (২৮শে আগস্ট) সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন (মোংলা) থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যে পঞ্চম জোনাল কমান্ডার পর্যায়ে পারস্পরিক সহযোগিতা শীর্ষক অনুষ্ঠিত বৈঠকে এসব কথা হয় তাদের।
বৈঠকে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ কিবরিয়া হক, বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের পরিচালক অপারেশন্স ক্যাপ্টেন ফাইজ উদ্দিন আহমেদসহ ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া এসময় ভারতীয় কোস্ট গার্ডের পক্ষ থেকে ভারতীয় কোস্ট গার্ডের আঞ্চলিক সদর দপ্তর, কলকাতা এবং ভারতীয় কোস্ট গার্ড সদর দপ্তরের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
দুই দেশের কোস্টগার্ডের এ টেলিকনফারন্সে আন্তর্জাতিক সীমানায় মানব পাচার, চোরাচালান, মাদক দ্রব্য পাচার ও অবৈধভাবে মাছ ধরা রোধে উভয় দেশের কোস্ট গার্ডের করনীয় নিয়ে আলোচনা করা হয়। বলে কোস্টগার্ড পশ্চিম জোন (মোংলা) থেকে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *