বেনাপোল সীমান্তের ওপারে পেট্রাপোলে ৩৬টি স্বর্ণের বারসহ ট্রাক চালক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

বিশেষ প্রতিনিধি: বেনাপোল সীমান্তর ওপারে বনগাঁর পেট্রাপোল বন্দরে ৩৬ টি স্বর্ণের বারসহ এক ট্রাক চালককে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)

বৃহস্পতিবার সকালে এই বিপুল পরিমাণে এসব স্বর্ণের বার সহ তাকে আটক করেন পেট্রাপোল বিএসএফ ক্যাম্পের সদস্যরা।

শুক্রবার বিএসএফের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়েছে, বৃহস্পতিবার বিএসএফ’এর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ১৪৫ ব্যাটালিয়নের জওয়ানরা পেট্রাপোল সুসংহত চেকপোস্ট (আইসিপি)-এ কর্তব্যরত ছিলেন। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে ৩৬ টি সোনার বিস্কুটসহ এক ট্রাক ড্রাইভারকে গ্রেফতার করে। ওই ট্রাক চালক বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেন।

জব্দ করা সোনার ওজন ৪,৭৯৭.১৭৮ গ্রাম এবং যার আনুমানিক বাজার মূল্য ২,৯৩,১০,৭৫৮ রুপি।
স্বর্ণ পাচার সন্দেহে গ্রেফতারকৃত প্রদীপ রায় চৌধুরী নামে ওই পাচারকারী উত্তর ২৪ পরগনা জেলার টালিখোলা (মতিগঞ্জ) এলাকার বাসিন্দা। অভিযুক্ত চোরাকারবারী এবং জব্দ করা স্বর্ণ’এর বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কাস্টম হাউস কলকাতায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে সীমান্তে একের পর এক বিপুল পরিমাণে স্বর্ণের বার উদ্ধারে উদ্বিগ্ন বিএসএফ।

এ ব্যাপারে দক্ষিণবঙ্গ সীমান্তের জনসংযোগ কর্মকর্তা বলেন, সীমান্তে যেকোনো ধরনের নাশকতা এড়াতে বাহিনী সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্বর্ণ চোরাচালান ঠেকাতে এই সম্পর্কিত যাবতীয় তথ্য প্রদানের জন্য সীমান্তে বসবাসকারী মানুষদের বিএসএফ-এর সীমা সাথী হেল্পলাইন নম্বর ১৪৪১৯ ব্যবহার করার আহ্বান জানিয়েছেন। এছাড়াও দক্ষিণবঙ্গ সীমান্ত আরও একটি নম্বর ৯৯০৩৪৭২২২৭ জারি করেছে যাতে সোনা চোরাচালান সংক্রান্ত তথ্য হোয়াটসঅ্যাপ মেসেজ বা ভয়েস মেসেজ করে পাঠানো যায়।
সঠিক তথ্য প্রদানকারী ব্যক্তিকে উপযুক্ত পুরস্কারের অর্থ প্রদান এবং ওই ব্যক্তির পরিচয় গোপন রাখা হবে বলেও নিশ্চয়তা দেওয়া আছে বিএসএফের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *