কে হচ্ছেন শার্শার উপজেলা চেয়ারম্যান

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে প্রথম ধাপের নির্বাচন ইতিমধ্যে শেষ হয়েছে। এখন সারা দেশে দিতীয় ধাপের ১৬১টি উপজেলা পরিষদ নির্বাচনে প্রস্তুতি চলছে। প্রার্থীরা ভোটারদের দুয়ারে দুয়ারে যাচ্ছে ভোট চাইতে। ভোটের এই মৌসুমে যশোর জেলার শার্শার দুই লাখ ৯৪ হাজার ৬৯২ জন ভোটার রয়েছে। এ উপজেলায় চারজন চেয়ারম্যান প্রার্থী ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোট প্রার্থনা করছেন। ভোটারের মধ্যে নারী ভোটার রয়েছে এক লাখ ৪৭ হাজার ৫৭৬ এবং পুরুষ ভোটা রয়েছে এক লাখ ৪৭ হাজার ১১৬জন।

প্রার্থীদের মধ্যে সাবেক ইউপি চেয়ারম্যান সোহারার হোসেন (দোয়াত কলম, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মিন্নু (মোটরসাইকেল) ,ওহিদুজ্জামান ওহিদ (আনারস) ও অধ্যক্ষ ইব্রাহীম খলিল ঘোড়া প্রতীক নিয়ে উপজেলার ১১ টি ইউনিয়নে ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট প্রার্থনা  করছেন। এ এছাড়া ভাইস চেয়ারম্যান পদে শাহরিন আলম বাদল (টিউবওয়েল), আব্দুর রহিম সরদার (তালা),তরিকুল ইসলাম মিলন (টিয়া পাখি) ও শহিদুল ইসলাম মন্টু (চশমা) প্রতীক নিয়ে ভোটে লড়ছেন।

https://www.novanews24.com/wp-content/uploads/2024/05/UPjela-Chairman-scaled.jpg

অন্যদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে আলেয়া ফেরদৌস (হাঁস) , নাজমুন্নাহার (ফুটবল), শামিমা আলম সালমা (কলস) প্রতীক নিয়ে নির্বাচনের মাঠে প্রচার-প্রচারণায় রয়েছে।

সোমবার উপজেলার সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, অধিকাংশ ভোটাররা উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে নতুন মুখ দেখতে চাই। তাই যারা এবার উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান প্রার্থী তাদেরকেই তারা ভোট দিবেন। কারণ দীর্ঘ সময়ে যারা উপজেলা চেয়ারম্যান ছিলেন তারা সাধারণ ভোটারদের কোন উপকারে আসেনি। তাদের মধ্যে দোয়াত-কলম নিয়ে নির্বাচনের মাঠে সরব থাকা সোহারার হোসেন রয়েছেন এগিয়ে। তারপরে রয়েছে আনারস প্রতীকের ওহিদুজ্জামান ওহিদ।

নাভারণ এলাকার আবুল হোসেন বলেন, এবারে উপজেলা পরিষদ নির্বাচনে তরুণ প্রার্থী সোহারার হোসেনের দোয়াত কলমের জয়ের সম্ভাবনাই বেশি । তিনি বয়সে তরুণ ও ডায়নামিক হওয়াতে ভোটরা তাকেই ভোট দেয়ার ক্ষেত্রে প্রথমে বেছে নেবে। তবে আনারস প্রতিকের ওহিদুজ্জামান ওহিদের বেশ কিছু ভোট রয়েছে। তবে জয়ের জন্য সেটা যথেষ্ট নয়। অন্যদিকে ঘোড়া প্রতীকের অধ্যক্ষ ইব্রাহীম খলিলেরও নিজস্ব কিছু ভোট রয়েছে। তবে তা পাস করে বের হওয়ার মত নয় বলে তিনি জানান।

শার্শার চা দোকানী জিয়ারুল বলেন, আমাদের এলাকায় দোয়াত-কলমের অবস্থান ভালো। লোকজনের মুখে মুখেই দোয়াজ কলম। তাই এখানে দোয়া-কলম পাস করার সম্ভাবনাই বেশি।

বেনাপোল কাগজপুকুর এলাকার ইউসুফ আলী জানান, উপজেলা নির্বাচনে দীর্ঘদিন ধরে থাকা চেয়ারম্যানেরা মানুষের কোন কাজে আসেনি। যারা তাদের সুখে-দুখে পাশে থাকবেন তাকেই ভোট দিবেন বলে তিনি জানান।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী বলেন, এবার উপজেলা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে উপজেলার ১১টি ইউনিয়ন,১০২টি ভোটকেন্দ্র এবং ৬৬১টি কক্ষে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। প্রার্থীরা অনলাইনে মনোনয়ন জমা শেষ দিন ছিল গত ২১ এপ্রিলে। ২৩শে এপ্রিলে প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই করা হয়। যাচাই-বাছাইয়ে সময়ে কেউ বাদ পড়েনি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হয় ২ই মে ।  ভোট গ্রহণ করা হবে ২১ মে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *