বাঘারপাড়ায় উপ নির্বাচন: নৌকা প্রতীক নিয়ে সাথী, শামসুজ্জোহা ধানের শীষ

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: যশোরের বাঘারপাড়া উপজেলার উপনির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে যশোর জেলা নির্বাচন অফিসে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

জেলা নির্বাচন অফিস থেকে জানা যায়, যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভিক্টোরিয়া পারভিন সাথী ‘নৌকা’, বিএনপি প্রার্থী শামসুজ্জামান ‘ধানের শীষ’ এবং স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম পাটোয়ারী দিলু পেয়েছেন ‘আনারস’ প্রতীক। এছাড়া যশোর সদর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী সেতারা বেগম ‘হাঁস’ এবং জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি পেয়েছেন ‘কলস’ প্রতীক।
নির্বাচন কমিশনের তফশিল অনুযায়ী এই দুই উপজেলা পরিষদের উপনির্বাচন আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে প্রার্থীসহ নির্বাচনে রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর, সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ ও স্ব স্ব প্রার্থী নিজ কর্মী সমার্থক উপস্থিত ছিলেন।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবির প্রার্থীদের মাঝে এ প্রতীক বরাদ্দ দেন। এর আগে প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচন কার্যালয়ে হাজির হন। পরে প্রতীক বরাদ্দ পাওয়ার পরই আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন প্রার্থীরা।

এ সময় জেলা নির্বাচন অফিসার অফিসার হুমায়ুন কবির বলেন, প্রার্থীরা মঙ্গলবার থেকেই নির্বাচনী প্রচার- প্রচারণা শুরু করতে পারবেন। তবে নির্বাচনে কোন ধরনের অনিয়ম সহিংসতা সহ্য করা হবে না। তিনি এ সময় নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, যশোর বাঘারপাড়া উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সিলেটে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর এ উপজেলার উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য হয়ে পড়ে। তাছাড়া উপজেলা ভাইস-চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার পদত্যাগের পরেও উপজেলা ভাইস চেয়ারম্যান পদটিও শূন্য ছিল দীর্ঘদিন ধরে।  এক পর্যায়ে নির্বাচন কমিশন উপজেলার এ পদ দুই টিতে উপনির্বাচনের ইশতেহার ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *