৬৬২৯ কোটি টাকার ৬ প্রকল্পের অনুমোদন

নিউজটি শেয়ার লাইক দিন

ডেস্ক নিউজ:৬ হাজার ৬২৮ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে মোট ছয়টি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পগুলোর মধ্যে সরকারি অর্থায়নে ব্যয় করা হবে ২ হাজার ৭১ কোটি ১০ লাখ টাকা এবং বৈদেশিক উৎস্য হতে প্রাপ্ত ঋণ সহায়তা ৪ হাজার ৫৯৩ কোটি ৮৯ লাখ টাকা।

মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনের সঙ্গে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে এ অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রকল্পগুলো বিষয়ে ব্রিফিং জানান, অনুমোদিত প্রকল্পসমূহ হলো সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি প্রকল্প যথাক্রমে মতলব-মেঘনা-ধনাগোদা-বেড়িবাঁধ সড়ক উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প এবং সিলেট-তামাবিল মহাসড়ক পৃথক এসএমভিটি লেনসহ ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সারা দেশে পুকুর, খাল উন্নয়ন (প্রথম সংশোধিত), খাদ্য মন্ত্রণালয়ের আধুনিক খাদ্য সংরক্ষণাগার নির্মাণ (দ্বিতীয় সংশোধিত) প্রকল্প, পানি সম্পদ মন্ত্রণালয়ের ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকার নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, ইউনিয়ন পর্যায়ে মৎস্যচাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প।

বৈঠকে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রমুখ। সভায় সংশ্লিষ্ট মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *