৫০ টি হারানো ফোন উদ্ধার করলো যশোর সাইবার সেল

নিউজটি শেয়ার লাইক দিন
নিজস্ব প্রতিনিধি: বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া ও ছিনতাই হওয়া ৫০ টি মুঠোফোন উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দিয়েছে যশোর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল।
গত (১লা সেপ্টেম্বর থেকে ৩০শে সেপ্টেম্বর) এক মাসে জেলার বিভিন্ন থানায় সাধারন ডায়রী ভুক্তর পর প্রযুক্তির সহায়তায় এসব ফোন উদ্ধার করেন সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলটি।
এসময়ে বিভিন্ন থানার জিডি মূলে হ্যাকিংকৃত ২৩ টি ফেসবুক আইডিও পুনরুদ্ধার করেছে সেলটি। তাছাড়া ভুলবশতঃ অন্য বিকাশ নম্বরে চলে যাওয়া এবং প্রতারণার শিকার ৯ জন ভুক্তভোগীর নগদ ও বিকাশের ১ লক্ষ ১৮ হাজার ৭৫ টাকা উদ্ধার করে প্রকৃত মালিকের নিকট বুঝিয়ে দিয়েছে। এ সময়ের মধ্যে ২টি হোয়াটসঅ্যাপ একাউন্ট, ২টি  ইমো আইডি, ২টি টিকটক আইডি রিকভারি,বিভিন্ন থানায় ৩ জন নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে।
একই সাথে বিভিন্ন সময়ে মোবাইলের মাধ্যমে হুমকি প্রদান সংক্রান্ত ২টি অভিযোগের সমাধান করা হয়েছে। সেই সাথে দীর্ঘদিন যাবৎ পলাতক ১ জন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করেছে সংস্থা টি।
https://www.novanews24.com/wp-content/uploads/2023/10/922023134537.jpg
যশোর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ইনভেস্টিগেশন ও অপারেশন) মুকিত সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা তথ্যপ্রযুক্তি সহায়তায় দীর্ঘদিন ধরে চুরি ও হারানো সহ নিখোঁজ ব্যক্তিদের নিয়ে কাজ করে থাকে। এরই ধারাবাহিকতায় প্রতি মাসে আমরা কিছু না কিছু সাফল্যও পাচ্ছি। গত এক মাসে ৫০টি ফোন সহ কয়েকজন নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছি। আগামী দিনে আমাদের এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *