২৪ ঘন্টার মধ্যে ইরানে হামলা করতে পারে ইজরাইল

নিউজটি শেয়ার লাইক দিন

আন্তর্জাতিক ডেস্ক: আবারো ইজরাইল ইরানের বিরুদ্ধে হুংকার ছেড়েছে। ইজরায়েলের অহংকারে প্রতিবেশী রাষ্ট্র গুলো ইতোমধ্যে তটস্থ।

ইরানের পরমাণু স্থাপনায় ‘আগামী ২৪ ঘন্টার’ মধ্যেই হামলা চালানোর সক্ষমতা ইসরাইলের আছে বলে বুধবার দেশটির নতুন বিমানবাহিনীর প্রধান জানিয়েছেন। জেরুজালেম পোস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আগামী বছরের এপ্রিল থেকে ইসরাইলের বিমানবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন মেজর জেনারেল টোমার বার। ইসরাইলের সংবাদপত্র ইয়েদিওত আহরোনোটকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রয়োজন হলে ইসরাইল ইরানের পরমাণু স্থাপনায় আগামী ২৪ ঘন্টার মধ্যেই সফলভাবে হামলা চালাতে পারবে। আমাকে ধরে নিতে হবে এটা আমার সময়ে ঘটবে, এবং আমার কাঁধ ইতোমধ্যেই দায়িত্বের ওজন বুঝতে পেরেছে।

তিনি জোর দিয়ে বলেন যে ইসরাইল ইরানের পারমাণবিক স্থাপনা সফলভাবে ধ্বংস করে দিতে পারবে।

২০১৫ সালে ইরানের সঙ্গে বিশ্ব শক্তিধর দেশগুলোর চুক্তি ফের চালু করা হবে কী না তা নিয়ে সম্প্রতি উত্তেজনা বিরাজ করছে। যুক্তরাষ্ট্র অবশ্য অনেক আগে থেকেই বলে আসছে যে, ইরানের সঙ্গে কূটনৈতিক আলোচনা ব্যর্থ হলে ওয়াশিংটন ‘প্ল্যান বি’ এর দিকে অগ্রসর হবে। তবে ‘প্ল্যান বি’ এর ব্যাপারে যুক্তরাষ্ট্রের তরফ থেকে বিস্তারিত কিছু জানা যায়নি।

তবে, ওয়াশিংটনের অন্যতম মিত্র ইসরাইল অবশ্য বরাবরই ইরানের পরমাণু স্থাপনায় সামরিক হামলার প্রস্তুতির ব্যাপারে ঘোষণা দিয়ে আসছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *