স্বাস্থ্যের সচিবসহ শীর্ষ কর্মকর্তারা করোনা আক্রান্ত

নিউজটি শেয়ার লাইক দিন

স্বাস্থ্য ডেস্ক:করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানসহ বেশ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা। তাদের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানাও রয়েছেন। অন্যান্য অঙ্গনের মতো করোনা সংক্রমণ বেশ ভালোভাবে ছড়িয়ে পড়েছে রাজনৈতিক অঙ্গনেও।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানকে শুক্রবার ঢাকার মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের যুগ্ম পরিচালক ড. গোলাম কিবরিয়া বলেছেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব শুক্রবার দুপুরের দিকে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার অবস্থা এখন ভালো।

স্বাস্থ্যসচিব মো. আবদুল মান্নান দেশে পরীক্ষামূলকভাবে করোনাভাইরাসের টিকাদান শুরুর পর গত ২৮ জানুয়ারি টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। প্রায় দুই মাস পর তিনি করোনায় আক্রান্ত হলেন।

গত বছর জুন মাসে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের দায়িত্ব পান মো. আবদুল মান্নান। এর কিছুদিন পর তার স্ত্রী কামরুন নাহার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা শুক্রবার এক ফেসবুক বার্তায় জানিয়েছেন, তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছেন। গত বছর মার্চে দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে কোনো ছুটি ছাড়াই নিরবচ্ছিন্নভাবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম এবং ম্যানেজমেন্ট ইনফরমেশন সেন্টারের (এমআইএস) পরিচালক ও এইচআইএস অ্যান্ড ই-হেলথের লাইন ডিরেক্টর অধ্যাপক মিজানুর রহমান ছাড়াও স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কয়েকজন কর্মকর্তা গত কিছু দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *