স্কুলের ফটকে ইজিবাইক স্ট্যান্ড, ভোগান্তিতে শিক্ষার্থীরা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সারি সারি ব্যাটারিচালিত তিন চাকার ইজিবাইক। এগুলোর গাঁ ঘেষে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ঢুকতে হচ্ছে।

অনেক সময় যাত্রী ও চালকদের আচরণে শিক্ষার্থী ও অভিভাবকরা অস্বস্তিতে পড়ছে। বিদ্যালয় ছুটির সময়ও একই পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে শিক্ষার্থীদের।

যশোরের মনিরামপুর পৌর শহরের প্রভাতী বিদ্যাপীঠ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের চিত্র এটি। বিদ্যালয়টি উত্তর পাশে ভূমি অফিস ও দক্ষিণ পাশে পৌরসভা কার্যালয়।

নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের কয়েকজন শিশু শিক্ষার্থী ও অভিভাবক বলেন, প্রতিদিন বিদ্যালয়ের গেটের সামনে গাড়ি রাখা হয়। এতে করে চলাচলের পথ সংকীর্ণ হয়ে চলাচল কষ্টকর হয়ে পড়েছে। অনেক সময় যানবাহনের চালকদের সঙ্গে বাগ-বিতন্ডায় জড়িয়ে পড়তে হয়। বিশেষ করে ছুটির সময় যাটজটের সৃষ্টি হয়। অনেকেই প্রধান ফটকের পরিবর্তে বিদ্যালয়ের পিছনের উত্তর পাশ দিয়ে বের হয়। এতে অনেকটা পথ ঘুরতে হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাকদুসুর রহমান বলেন, স্কুলের সামনে ইজিবাইক রাখায় শিশু শিক্ষার্থীদের যাতায়াতে অনেক সমস্যা হয়। এখানে গাড়ি না রাখার জন্য চালকদের নিষেধ করা হয়। বিদ্যালয়ের সামনে থেকে যানবাহনের স্ট্যান্ডটি সরানোর চেষ্টা করে কাজ হয়নি।

মনিরামপুর-কালিবাড়ি ইজিবাইক শ্রমিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম বলেন, নির্ধারিত স্ট্যান্ড না থাকায় তারা সড়কের ওপরে ইজিবাইক রাখতে বাধ্য হচ্ছেন।

মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হাসান বলেন, রাস্তা ওপর যানবাহন স্ট্যান্ড করার সুযোগ নাই। পৌর কতৃপক্ষের বিষয়টি আমলে নিয়ে

বিষয়টি নিয়ে মনিরামপুর পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমাকে এখনো কেউ জানায়নি। খোঁজখবর নিয়ে দেখব। এ ধরনের কাজে কেউ যদি জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *