শ্রমিক নেতাদের সাথে নিয়ে আত্মসমর্পণ করলেন ৭ মৃত্যুর বাসচালক মিজান

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরের বাসের চাপায় ৭ জনের মৃত্যুর ঘটনায় সেই বাসচালক মিজানুর রহমান মিজা শ্রমিক নেতাদের সাথে নিয়ে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে।

আটক মিজানুর রহমান মিজা যশোরের বাঘারপাড়া উপজেলার সীমাখালি এলাকার বাসিন্দা।

শনিবার (৮ জুলাই) সন্ধ্যায় শ্রমিক নেতাদের মাধ্যমে তিনি আত্মসমর্পণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোছাইন।

 

আত্মসমর্পণের সময়ে মিজানুর, বাস মালিক সমিতির ও শ্রমিক নেতারা দাবি করেন, মিজান বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন না। তাই এই দুর্ঘটনায় তার কোন দায় নেই।  ইজিবাইকচালক হঠাৎ তার বাসের সামনে চলে আসায় এই দুর্ঘটনা ঘটে। তিনি এটাও দাবি করেন যে, ইজিবাইকটিকে রক্ষা করার জন্য বাসটি নিয়ন্ত্রণ করতে গিয়ে বাসটিও ও খাদে পড়ে গিয়ে বাসের কয়েকজন যাত্রী গুরুতর আহত হয়েছে।

বেলাল হোসাইন বলেন, শনিবার সন্ধ্যার দিকে বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে নিয়ে বাস চালক মিজান যশোর কোতোয়ালি থানায় হাজির হয়ে আত্মসমর্পণ করেন। দুর্ঘটনায় দায়ের করা মামলায় তাকে আটক দেখানো হয়েছে। আগামীকাল তাকে আদালতে সোপর্দ করা হবে।

 

উল্লেখ্য, গতকাল শুক্রবার বিকালে যশোরের বাঘারপাড়া উপজেলার যাদবপুর গ্রামের হেলাল মুন্সির মেয়ে খাদিজার চিকিৎসার জন্য বাড়ি থেকে বের হন তার স্ত্রী ও তিন সন্তান- খাদিজা, হাসান, হোসেন, শাশুড়ি মাহিমা, খালা শাশুড়ি রাহিমা ও তার মেয়ে জেবা। ইজিবাইকযোগে যশোরে যাবার পথে যশোর-মাগুরা মহাসড়কের লেবুতলা এলাকায় পৌঁছালে বিপরীতমুখি রয়েল পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে যাওয়ার সময়ে ইজিবাইকটিকে সামনা সামনি ধাক্কা দেয় এবং ঠেলে নিয়ে দুমড়ে মুচড়ে ফেলে। এসময় বাসটি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি মোটরসাইকেল চালককেও ধাক্কা দেয়। এতে ইজিবাইকচালক মুসা, একই পরিবারের ৫ জনসহ মোট ৭ জন মারা যান। এছাড়া আরো তিনজন আহত হন। যারা চিকিৎসাধীন রয়েছেন। দুর্ঘটনায় নিহত হাসান-হোসেনের নানা ছোটন মুন্সি বাদী হয়ে অজ্ঞাতনামা বাসচালক ও হেলপারের বিরুদ্ধে যশোর কোতোয়ালী থানায় মামলা করেছেন। পুলিশ ঘাতক চালককে আটকের জন্য অভিযান শুরু করে। একই সাথে শ্রমিক নেতাদের এ বিষয়ে সহযোগিতার জন্য আহবান জানান। এক পর্যায়ে শনিবার সন্ধ্যায় শ্রমিক নেতারা বাস চালক মিজানুর রহমান মিজানকে নিয়ে থানায় আত্মসমর্পণ করান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *