শার্শায় ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলার নির্দেশনা

নিউজটি শেয়ার লাইক দিন

সোহাগ হোসেন, বেনাপোল প্রতিনিধি:যশোরের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করায় শার্শা উপজেলা প্রশাসন উপজেলায় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৮ঘন্টা ব্যবসা প্রতিষ্ঠান  খুলে রাখার নির্দেশনা দিয়েছেন।

মঙ্গলবার (১৫ জুন)প্রেস গণবিজ্ঞপ্তিতে
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে উপজেলায় ১২ দফা বিধিনিষেধের এ নির্দেশনা দেয়া হয় হয় ।

 

শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা এ তথ্য নিশ্চিত করেন।উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এখন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঘরের বাইরে এবং জনসমক্ষে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে। গণপরিবহন বন্ধ থাকবে।মোটরসাইকেলে একজন ও ইজিবাইকে দুজনের বেশি যাত্রী বহন করা যাবে না। সব ধরনের গণজমায়েত, সভা-সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। হোটেল রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না এবং চায়ের দোকানে বেঞ্চ, কেরামবোর্ড ও টেলিভিশন রাখা যাবে না।কারণ ছাড়া সন্ধ্যা ৬টার পরে ঘরের বাইরে যাওয়া যাবে না।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলি জানান, গত ২৪ ঘণ্টায় শার্শায় ৩০টি নমুনার মধ্যে ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের শতকরা হার ৭৩ দশমিক ৩৩ শতাংশ। এ পর্যন্ত উপজেলায় ৬২১ জন করোনা রোগী পাওয়া গেছে। যাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন করোনা টেস্টও করা যাচ্ছে। বন্দর কেন্দ্রিক যাত্রীর কথা ভেবে গত ১৮ মে করোনা টেস্টের জন্য হাসপাতালে মেশিন বসানো হয়েছে। এখন এখানেই কোভিট অ্যান্টিজেন পরীক্ষা করা হচ্ছে।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, গত ২৬ এপ্রিল থেকে ১৫ জুন (দুপুর ২টা) পর্যন্ত ভারত থেকে ৫ হাজার ২৩০ জন পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে ফিরেছে। করোনা পজিটিভ সনদ নিয়ে ভারত থেকে ফিরেছেন ১৩ জন।ফেরত বাংলাদেশিদের মধ্যে ৪৬ জন করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৬ জনের শরীরে মিলেছে ভারতীয় ভ্যারিয়েন্ট। ভারতে যায়নি এমন মানুষের শরীরেও এখন মিলেছে ভারতীয় ভ্যারিয়েন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *