রান্নাঘরে ও কবুতরের খোপে দুই মণ গাঁজা

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোলে দুই মণ গাঁজা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। সোমবার দুপুর একটার দিকে বেনাপোল রঘুনাথপুর সীমান্তে অভিযান চালিয়ে বিজিবি সদস্যরা এসব মাদকদ্রব্য জব্দ করেন। তবে এসব মাদকদ্রব্য পাচারের দায়ে বিজিবি সদস্যরা কোন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়নি।

বিজিবি সূত্র জানায়,কৌশলে ভারত হতে বাংলাদেশে মাদকদ্রব্য পাচারের সময়়ে গোপন সংবাদের মাধ্যমে ৫ অক্টোবর ২০২০ তারিখ রঘুনাথপুর বিওপিতে কর্মরত হাবিঃ মোঃ শান্তি মিয়া এর নেতৃত্বে দুইটি বিশেষ মাদক বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ১২৩০ ঘটিকায় মেইন পিলার ২০/২ এস হতে ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রঘুনাথপুর গ্রামের মোঃ সুমন মিয়ার বাড়ি তল্লাশী করে রান্না ঘরের ভিতর থেকে ৪০ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার করা হয়। এছাড়াও ১৩৩০ ঘটিকায় সর্বাঙ্গহুদা গ্রামের মোঃ বকুল হোসেন এর বাড়ি তল্লাশী করে কবুতরের বাক্স থেকে ৩৬ কেজি ভারতীয় গাঁজাসহ সর্বমোট ৭৬ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গাঁজার সিজার মূল্য ২,৬৬,০০০- (দুই লক্ষ ছেষট্টি হাজার) টাকা। পলাতক আসামীদের নাম- (১) মোঃ সুমন মিয়া (২০), পিতা-আলী কদর, গ্রাম-রঘুনাথপুর, ডাকঘর-ধান্যখোলা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর (২) মোঃ বকুল হোসেন, পিতা-মোঃ মিস্টার, গ্রাম-সর্বাঙ্গহুদা, ডাকঘর-ধান্যখোলা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর। উদ্ধারকৃত গাঁজাসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা গাজা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুরে রঘুনাথপুর বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে ভারত থেকে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য নিয়ে এসে বাংলাদেশের সীমান্ত রঘুনাথপুর গ্রামের একটি রান্নাঘরেও কবুতরের খুপীতে রেখে দিয়েছে। এসময় সেখানে অভিযান চালালে চোরাকারবারিরা বিজিবি উপস্থিত বুঝতে পেরে পালিয়ে যায়। পরে রান্নাঘরে ও কবুতরের খুপির মধ্যে হতে প্রায় দুই মণ গাঁজা জব্দ করা হয়। বেনাপোল পোর্ট থানায় সন্ধ্যায় কয়েক জনের নামে মাদক আইনে মামলা দেয়া হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *