যশোরে শীর্ষ সন্ত্রাসী রমজান খুনের ঘটনায় আটক-২

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরে ৩২ মামলার আসামী শীর্ষ সন্ত্রাসীও মাদক ব্যবসায়ী রমজান শেখ (৩০) প্রতিপক্ষের হাতে খুনের ঘটনায় দুই জন আটক হয়েছে। 

শুক্রবার(৮ই মার্চ) দিবাগত রাত দশটার দিকে যশোর শহরের রেলগেট পশ্চিম পাড়া বাবুর দোকানের সামনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সে ওই এলাকার ফয়েজ শেখের ছেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কে বা কারা জড়িত খোঁজখবর নেওয়া শুরু করেছে পুলিশ।  নিহত রমজানের পরিবারের লোকজনের দাবি, এলাকার পিচ্চি রাজা ও তার সহযোগীরা এ হত্যাকান্ড ঘটিয়েছে। তারা পিচ্চি রাজাসহ খুনিদের আটক ও শাস্তির দাবি জানিয়েছেন।

স্থানীয় সূত্রগুলো জানিয়েছেন, এলাকায় আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসা সংক্রান্ত দ্বন্দ্বে প্রতিপক্ষ দুর্বৃত্তদের হাতে খুন হয়েছেন আলোচিত মাদক কারবারী রমজান শেখ।  ছিনতাই, মাদক বিক্রি, বোমাবাজি, হত্যাসহ ৩২ মামলার আসামি রমজান। গত দু’বছর এলাকায় রমরমা মাদক কারবার শুরু করেন। একইসাথে সে এলাকায় ২০-৩০ জনের একটি মাদক সিন্ডিকেটের নেতৃত্ব দেন । মাদক কারবার ও গ্রুপ পরিচালনা করার কারণে প্রতিপক্ষ তৈরি হয় তার। পিচ্চি রাজা গ্রুপ ছাড়াও আরও দু’টি পক্ষের সাথে তার তুমুল দ্বন্দ্ব শুরু হয়। তাদের মধ্যে সম্প্রতি একে অপরকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয় বলে সূত্রের দাবি।

নিহত রমজানের শাশুড়ি বাসনা বেগম জানিয়েছেন, শুক্রবার রাত সাড়ে আটটার দিকে স্থানীয় বাবুর দোকানের গলিতে পিচ্চি রাজার নেতৃত্বে চার-পাঁচজন এসে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে যায় রমজানকে। এরপর আশপাশের লোকজন তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত্যু ঘোষণা করেন।

রমজানের মরদেহ বহন করে আনা এলাকার কয়েক যুবক জানান, তারা নিথর দেহটি উদ্ধার করে হাসপাতালে আনেন। হত্যায় কারা জড়িত তারা জানেন না। তবে, এলাকার প্রচার হয়েছে এই হত্যাকান্ড পিচ্চি রাজা গ্রুপের লোকজন জড়িত। তার সাথে ঝমেলা ছিল রমজানের। হত্যায় যারা জড়িত তাদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

থানা সূত্র থেকে জানা গেছে, রমজান যশোরের মোস্ট ওয়ান্টেড তালিকাভুক্ত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী পিচ্চি রাজার সহযোগীও বটে। ২০২২ সালে শহরের মুজিব সড়ক থেকে রমজানকে অস্ত্রসহ আটক করে র‌্যাব-৬ যশোরের একটি দল। মুজিব সড়কে পিকাসো কোচিং সেন্টারের পেছনে কয়েকজন সন্ত্রাসী অস্ত্র নিয়ে চাঁদাবাজি ও মাদক ব্যবসার উদ্দেশ্যে অবস্থান করছিলো। তাৎক্ষণিক র‌্যাবের একটি টিম ওই এলাকায় অভিযান চালিয়ে রমজানকে আটক করে। ওই মামলায় জামিন পেয়ে রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে মাদক কারবারসহ নানা অপকর্মে লিপ্ত হয় রমজান। তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় ২৫ টি মামলা রয়েছে। বাকি মামলা রয়েছে জেলার বিভিন্ন থানায়। যার মধ্যে সাতটি অস্ত্র, পাঁচটি বিস্ফোরক, একটি হত্যা, একটি ডাকাতি, চারটি হত্যা চেষ্টা ও সাতটি মাদকসহ অন্যান্য মামলা রয়েছে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন , হত্যাকাণ্ডের খবর শোনার সাথে সাথে পুলিশ ঘটনাস্থান পরিদর্শন করেছেন। এ ঘটনায় রমজানের সহযোগী পায়েল ও হাসিব নামে দু’জনকে আটক করা হয়েছে। তবে নিহতর পরিবার এখনো পর্যন্ত থানায় মামলা করেনি। মামলা করলে আর কারা কারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকেও গ্রেফতার করে আইনের আশ্রয় নিয়ে আসা হবে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *