যশোরে জমি-জায়গা বিরোধের জের: ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিবেদক: যশোরে নাঈমুর রহমান হিমেল ওরফে হিমু কাজী নামে এক মৎস্য ও পোল্ট্রি খামার ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে প্রতিবেশীরা।

সে যশোর সদর উপজেলার কচুয়া দেয়াপাড়া গ্রামের শিক্ষক মশিউর রহমানের ছেলে।

বুধবার (২১শে ফেব্রুয়ারী ) দুপুরে আড়াইটার দিকে জমি জায়গা সংক্রান্ত জেদ ধরে একই এলাকার শম্ভু মল্লিক ও তার ছেলে বিপুল মল্লিক (৪০) তাকে কিল ঘুষি মেরে গুরুতর জখম করেন। কিছু সময় পরেই অচেতন হয়ে পড়ে। পরে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। বিষয়টি নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় শম্ভু মল্লিক ও তার ছেলে বিপুল মল্লিক পলাতক রয়েছে।

নিহত স্বজনরা জানান, মারধর করা বিপুলের সঙ্গে জমি জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে হিমেলের গোলযোগ চলছিল। বুধবার দুপুরের হিমেল তার মৎস্য খামারে যান। এ সময়ে বিপুল ও তার বাবা শমভু মল্লিক তাকে জমি জায়গা নিয়ে গালমন্দ করেন। হিমেল প্রতিবাদ করলে তারা তাকে কিল ঘুষি ও লাথি মারেন। এতে তিনি অচেতন হয়ে পড়েন। সাথে সাথে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত্যু ঘোষণা করেন।

স্থানীয় কৃষক মজিবুর বলেন, দুপুরের পরে হিমেল ভাই মাছের ঘেরের পাশে অবস্থান করছিল। এরপর রাস্তার পাশে কয়েকজন মহিলা সঙ্গেও তাকে কথা বলে দেখা যায়। পরে বিপুল একটা হাসো-দা নিয়ে এসে হিমেলকে অকথ্য ভাষায় গালাগালি করে ও কিল ঘুসি মারতে থাকে। স্থানীয়রা দৌড়ে আসলে বিপুল সেখান থেকে পালিয়ে যায়। হিমেলকে উদ্ধার করে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে যশোর মনিহার এলাকায় তার মৃত্যু হয়।

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার বিচিত্র মল্লিক বলেন, রোগীর স্বজনরা বুধবার বিকাল চারটার দিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। এ সময়ে পরীক্ষা নিরীক্ষা করে দেখা যায় ঘন্টাখানেক আগেই তার মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মারধরের ঘটনায় পর স্টকজনিত কারণে তার মৃত্যু হয়েছে।

 

বিষয়টি নিয়ে যশোর কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাকের মুঠোফোনের সংযোগ দিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা জেনেছি জমি জায়গা সংক্রান্ত কিছু সমস্যা ছিল। তবে এটা নিয়ে সকালে তাদের সঙ্গে প্রতিপক্ষদের সঙ্গে বাকবিতণ্ড বেধে ছিলো। কিন্তু দুপুরে তিনি স্টোক করে মারা গেছেন বলে জানতে পেরেছি। তারপরও মৃতদেহ টি ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এরপরে বিস্তারিত জানান যাবে বলে জানান এ কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *