ভারতে বিএসএফের নির্যাতনে বাংলাদেশী যুবকের মৃত্যু

নিউজটি শেয়ার লাইক দিন

লালমনিরহাট প্রতিনিধি::লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে আহত বাংলাদেশি গরু রাখাল দেলওয়ার হোসেন (২৮) মারা গেছেন। বৃহস্পতিবার সকালে বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার ভারতীয় কুচবিহারেরর একটি হাসপাতালে মারা যান তিনি। মৃত দেলওয়ার হোসেন আদিতমারী উপজেলার দুর্গাপুর গ্রামের খয়বর আলীর ছেলে। তিনি পেশায় গরুর রাখাল।
নিহতের পরিবার জানায়, গত ২০ জানুয়ারি রাতে দুর্গাপুর সীমান্তের ৯২৪ নং পিলার এলাকার দিকে যায় দেলোয়ার হোসেন। পরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) টহলদল তাকে আটক করে ধরে নিয়ে যায়। ওই সময় দেলোয়ার হোসেনকে মারধর করে বিএসএফ। পরে আহত হলে কুচবিহার হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তিনি মারা যান। এদিকে এ ঘটনায় মৃত্যের পরিবার আদিতমারী থানায় একটি নিখোঁজ জিডি করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম বলেন, মৃত্যের পরিবার বুধবার রাতে থ্নাায় নিখোঁজ জিডি করেছেন। তার মৃত্যুর খবর শুনেছি। তবে মরদেহ হস্তান্তরের কোন চিঠি পাওয়া যায়নি।
বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম তৌহিদুল আলম বলেন, পরিবারের অভিযোগে বিএসএফর কাছে জেনেছি দোলোয়ার হোসেন মারা গেছেন। তার মরদেহ ফেরত আনতে পতাকা বৈঠক করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *