বেনাপোলে ১৯ কেজি সোনা চুরি: সহকারি রাজস্ব কর্মকর্তা রিমান্ডে

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: বেনাপোল কাস্টমস হাউসের ভোল্ট ভেঙে ২০ কেজি সোনা চুরির মামলায় গ্রেপ্তার ভোল্ট ইনচার্জ সহকারী রাজস্ব কর্মকর্তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মামলার তদন্ত সংস্থা সিআইডি আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শম্পা বসু মঙ্গলবার এ রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত শাহিবুল সর্দার রাজবাড়ির বালিয়াকান্দি উপজেলার বাধুঁলী খালপাড়ার মৃত জালাল সরদারের ছেলে। ভোল্টের লকারের চাবি শাহিবুলের কাছে থাকত।

এর আগে বেনাপোল কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামের নিরাপদ ভোল্ট ভেঙে ২০ কেজি সোনা চুরির ঘটনার পর পিবিআই, গোয়েন্দা, ডিবি, সিআইডি, এনএসআইসহ সকল সংস্থাকে তাৎক্ষণিক সম্পৃক্ত করা হয় । কাস্টমসের যুগ্ম কমিশনারের শহীদুল ইসলামকে প্রধান করে নয় সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা মো. এমদাদুল হক বাদী হয়ে বেনাপোল বন্দর থানায় গত ১১ নভেম্বর একটি মামলা দায়ের করেন। সর্বশেষ কাস্টমস, পুলিশ, ডিবি, পিবিআই ও র‌্যাবের ইনভেন্ট্রি অনুযায়ী শুল্ক গুদাম থেকে ২০ কেজি স্বর্ণ, ১৯ হাজার ২৩০ ভারতীয় রুপি এবং ৩৭ হাজার বাংলাদেশি টাকা চুরি হয়। চুরি যাওয়া সোনা বেশির ভাগই ২০১৭ ও ২০১৮ সালে শুল্ক গুদামে জমা হয়।

যশোর জেলা পুলিশের নের্তৃত্বে স্থানীয় ডিবি, এসবি, সিআইডি ও পিবিআই গত ১১ নভেম্বর থেকে থেকে লাগাতার তদন্ত করছে। ইতোমধ্যে সন্দেহজনক কর্মচারীদের মধ্যে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *