বেনাপোলে পনে দু’কোটি টাকা মূল্যের ডলারসহ দুই পাসপোর্ট যাত্রী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল চেকপোস্ট কাস্টমস থেকে ১ লাখ ৭০ হাজার আমেরিকান ডলারসহ দুইজন পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা। এসব আমেরিকান ডলারের বাংলাদেশ টাকার মূল্যমান এক কোটি ৮০ লাখ টাকা।

শুক্রবার সন্ধ্যায় বেনাপোল চেকপোষ্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়েছে।

এ সময় ওই যাত্রীদের লাগেজ তল্লাশি করে ১ লাখ ৭০ হাজার আমেরিকান ডলার পাওয়া যায়।

আটকরা হলো-মুনসিগঞজ জেলার কমলঘাট এলাকার শাহ আলমের ছেলে সাগর হোসেন (৪০) এবং একই জেলার পাচগাও গ্রামের টঙ্গিবাড়ি এলাকার আমজাদ হোসেনের ছেলে জসিম ঢালী (৩৫)।

শুল্ক গোয়েন্দারা জানায়, শুক্রবার সন্ধ্যায় তারা গোপন সংবাদে জানতে পারেন, দুইজন পাসপোর্টধারী যাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে কাস্টমস এলাকা পার হয়ে বাংলাদেশে আসছে। এ সময় যাত্রী জসিম ও সাগর কাস্টমসের তল্লাশি চৌকিতে আসলে তাদের লাগেজ শুল্ক গোয়েন্দার সদস্যরা তল্লাশি করে। এ সময় জসিম ও সাগরের কাছে থাকা লাগেজের মধ্যে কৌশলে লুকানো অবস্থায় ১ লাখ ৭০ হাজার ইউএস ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা।

বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, শুক্রবার সন্ধ্যায় ওই দুই যাত্রীকে আন্তর্জাতিক ইমিগ্রেশনের ভিতরে তাদের ব্যাক তল্লাশি করে এ বিপুল পরিমাণে আমেরিকান মুদ্রা জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *