বেনাপোলে কোটি টাকার ভারতীয় ওষুধসহ বিশেষ পরিচয় দানকারী যুবক আটক

নিউজটি শেয়ার লাইক দিন

স্টাফ রিপোর্টার: বেনাপোলে কোটি টাকার ভারতীয় ওষুধসহ মুক্তার হোসেন নামে এক যুবককে আটক করেছে বিজিবি সদস্যরা। শনিবার রাত দশটার দিকে সাদিপুর সীমান্ত থেকে তাকে আটক করে বেনাপোল আন্তর্জাতিক বিজিবি ক্যাম্পের সদস্যরা। আটক মুক্তার হোসেন বেনাপোল সাদিপুর গ্রামের অমেদুল এর ছেলে।

বিশেষ কয়েকটি সূত্র জানায়, মুক্তার হোসেন দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে আসছিলেন। মুক্তার হোসেন দুটি হত্যা মামলার আসামি। সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে সীমান্তে অবৈধ ভারতীয় মালামাল পাচার করে আসছিল দীর্ঘদিন ধরে।  গতকাল রাত দশটার দিকে ভারত থেকে নিষিদ্ধ ওষুধ পাচারর সময় তাকে বিজিবি সদস্যরা হাতেনাতে আটক করে। এরপর বি জি বি  অবৈধ মালামাল পাচারের মামলা না দিয়ে অনুপ্রবেশের মামলা দিয়ে তাকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করেন। সূত্রটি আরো জানায় মুক্তার হোসেন এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী ও চোরা কারবারি। তার নামে হত্যা ও চোরাকারবারি সাথে জড়িত থাকার দায়ে থানায় একাধিক মামলা রয়েছে। সে বেনাপোল ইমিগ্রেশনের চিহ্নিত দালালও।

বিষয়টি নিয়ে বেনাপোল আন্তর্জাতিক ইমিগ্রেশনের চেকপোস্টের বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আব্দুল ওহাব এর কাছে জানতে চাইল তিনি বলেন গত ২১ জুলাই তারিখে মুক্তার হোসেন বেনাপোল তেরোঘর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে। এরপর ওই সীমান্ত দিয়ে আর বাংলাদেশে প্রবেশ করতে পারেনি। যে কারণে গতকাল রাত দশটার দিকে সে উদ্ধারকৃত মালামাল নিয়ে সাদিপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় সময় তাকে বিজিবি সদস্যরা আটক করে। আটকের পর পর কয়েকজন সাংবাদিক তার পক্ষ নিয়ে বিজিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। এক পর্যায়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তার নামে মাদক ও অবৈধ ওষুধ পাচারের মামলা না দিয়ে অনুপ্রবেশের মামলা দিয়ে তাকে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক সেলিম রেজা জানান, তার কাছ থেকে কয়েক টোপলা ভারতীয় ওষুধ পাওয়া যায়। তবে সেগুলোর মূল্য কয়েক লাখ টাকা হতে পারে, কোটি টাকা হবে না বলে তিনি জানান। যে কারণে তার নামে মাদক বা অবৈধ মালামাল পাচার মামলা না দিয়ে, তাকে অবৈধ অনুপ্রবেশের মামলা দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বেনাপোল পোর্ট থানার অফিস ইনচার্জ মামুন খান জানান, রাতে বিজিবি সদস্যরা অনুপ্রবেশ মামলা দিয়ে মুক্তার হোসেন নামে একজনকে বেনাপোল পোর্ট থানায়  হস্তান্তর করে। রোববার দুপুরে তাকে আদালতে হস্তান্তর করা হয়েছে। তবে সে সাংবাদিক কিনা তা তিনি বলতে পারেন না বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *