বাগআঁচড়া নবনির্বাচিত চেয়ারম্যানের আনন্দ উৎসবে গুলি-বোমা বর্ষণ, আহত ২

নিউজটি শেয়ার লাইক দিন

নিজস্ব প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান আব্দুল খালেক জেলা প্রশাসকের নিকট থেকে শপথ গ্রহণের পর সর্মথকরা রোববার সন্ধ্যা ছয়টার দিকে দিকে বাগআঁচড়া ইউনিয়ন কাউন্সিলের সামনে আনন্দ-উৎসব করছিলেন।

এসময় বিপুল ভোটে পরাজিত নৌকা প্রতীকের মনোনয়ন প্রার্থী ইলিয়াস কবির বকুলের ভাই নাজমুল ইসলাম চেয়ারম্যান বকুলের শটগান দিয়ে আনন্দ উৎসবে ফাঁকা গুলিবর্ষণ করে। পরপরই আনন্দ উৎসব লক্ষ্য করে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এ সময়ে বোমার বিস্ফোরণে বাগআঁচড়ার তিন নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আলী বিশ্বাসের ছেলে টুটুল বিশ্বাস (৩৩) ও কামরুল ইসলাম (৪০) নামে দুইজন গুরুতর জখম হয়। বোমার স্প্লিন্টার লেগে তার একটি চোখ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময়ে আনন্দ উৎসবে থাকা নির্বাচিত চেয়ারম্যান আব্দুল খালেকের অন্যান্য সমর্থকরা টুটুল বিশ্বাসকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা করেন। আর কামরুল ইসলামকে বাগআঁচড়ার স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করেন।

বোমা বিস্ফোরণে আহতের সাক্ষাৎকারের ভিডিও দেখতে, এখানে ক্লিক করুন

বোমায় গুরুতর জখম টুটুল বিশ্বাস বলেন, আমরা আমাদের নবনির্বাচিত চেয়ারম্যান সাহেব আব্দুল খালেক রোববার দুপুরে যশোর জেলা প্রশাসকের নিকট থেকে শপথ গ্রহণের পর আমরা সন্ধ্যার দিকে বাগআঁচড়া ইউনিয়ন কাউন্সিলের সামনে পৌঁছায়। সন্ধ্যা ছয়টার দিকে  আমরা মিষ্টি কিনে একে অপরকে খাইয়ে দিচ্ছিলাম। এমন সময় সাবেক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুলের ভাই নাজমুল ইসলাম শটগান হাতে নিয়ে রাস্তায় আসে। এসময় শটগান দিয়ে আমার মাথার উপর দিয়ে ফাঁকা গুলিবর্ষণ করে। এর কয়েক সেকেন্ডের মধ্যে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। বোমা বিস্ফোরণের স্প্রিন্টার আমার চোখে লেগে আমার একটি চোখ নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। আমি হাসপাতালে ভর্তি হয়ে এখন চিকিৎসা নিচ্ছি।

বিষয়টি নিয়ে বাগআঁচড়া নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল খালেকের কাছে জানতে চাইলে তিনি বলেন, গতকাল শপথ গ্রহণের পর আমি আমার এলাকার সমর্থকদের নিয়ে বাগআঁচড়া এলাকায় যায়। সন্ধ্যা ছয়টার দিকে সর্মথকরা বাজার থেকে মিষ্টি কিনে ইউনিয়ন কাউন্সিলের সামনে মিষ্টি খাচ্ছিল। এমন সময় বকুল চেয়ারম্যানের শটগান নিয়ে তার ভাই নাজমুল ইসলাম আমার সমর্থকদের উপর গুলিবর্ষণ করে ও বোমা নিক্ষেপ করে। এ ঘটনায় টুটুল বিশ্বাস ও কামরুল নামে দুইজন গুরুতর জখম হয়েছে। নাজমুলকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। আর টুটুল বিশ্বাসকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমার সমর্থকদের উপরে দফায় দফায় হামলা ও পুলিশ দিয়ে প্রতিদিনই নির্যাতন চালাচ্ছে সাবেক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল। আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উর্দ্ধতন কর্মকর্তাদের জানিয়েছি কিন্তু তারা এখনো পর্যন্ত বিপুল ভোটে পরাজিত ইলিয়াস কবির বকুলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। বরং রাতে-দনে আমার নেতাকর্মী সমর্থকদের বাসায় গিয়ে পুলিশ হানা দিচ্ছে এবং হয়রানি করছে। গতকাল রাতে  বাগআঁচড়া তদন্ত পুলিশ ফাঁড়ির এক পুলিশ সদস্য কামরুল ইসলাম নামে এক ব্যক্তি কে মারধর করে একটি মোবাইল ফোন নিয়ে গেছে। তিনি বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

 

বিষয়টি নিয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ বদরুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ইলিয়াস কবির বকুল চেয়ারম্যান পক্ষ থেকে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা করা হয়েছে। ওই মামলায় চারজনকে আটক করা হয়েছে। বকুল চেয়ারম্যানের ভাই নাজমুল ইসলাম গুলি বর্ষণ করলো আবার বোমা বিস্ফোরণের ঘটনায় তারাই মামলা করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তারা থানায় মামলা করেছে আমরা মামলা নিয়েছি। নব নির্বাচিত খালেক চেয়ারম্যানের পক্ষ থেকে থানায় কেউ মামলা করতে আসেনি। তাদের লোকজনের উপর হামলা নির্যাতন হলে থানায় মামলা করলে আমরা অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেব বলে তিনি জানান। পুলিশে নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল খালেকের সমর্থকদের মুঠোফোন ছিনিয়ে নেয়ার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, কোনো পুলিশ যদি এ ধরনের ঘটনা ঘটিয়ে থাকে তাহলে তাকে আমার সঙ্গে যোগাযোগ করতে বলেন। আমি বিষয়টি দেখবো বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *