বরিশালে যুবক বলাৎকারের অভিযোগে আইনজীবী আটক

নিউজটি শেয়ার লাইক দিন

বরিশাল সংবাদদাতা: দেশজুড়ে যখন নারী ধর্ষণ হত্যা সহিংসতার ঝড় উপচে পড়ছে। ঠিক সেই মুহুর্তে বরিশালে এক আইনজীবীর বিরুদ্ধে যুবককে বলাৎকারের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ ওই আইনজীবী কে আটক করে আদালতে হস্তান্তর করেছেন।তবে যুবককে বলাৎকারের বিষয়টি অস্বীকার করেছেন ওই আইনজীবী। ওই আইনজীবীর নাম শামসুল হক। অভিযুক্ত শামসুল হক বরিশাল নগরীর মুসলিম গোরস্থান রোড এলাকার বাসিন্দা এবং জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য।

কোতয়ালী মডেল থানার অফিস ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম জানান, অভিযোগকারী যুবক রাজিব রায় নগরীর কাউনিয়া প্রথম লেনের বাসিন্দা বিভূতি রায়ের ছেলে। তৃতীয় লিঙ্গের কথা বলা হলেও সে নিজেকে তৃতীয় লিঙ্গের বলে দাবি করেন না। তবে তৃতীয় লিঙ্গের মানুষর সাথে চলাফেরা করে সে। শনিবার রাতে রাজিব রায় (২৪) কোতয়ালী মডেল থানায় আইনজীবী শামসুল হকের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৮ মাস ধরে শামসুল হক তার সাথে যৌন সম্পর্ক স্থাপন করে আসছে। যৌন সম্পর্কের ভিডিও ক্লিপ পুলিশকে দেন তিনি।
এ ঘটনায় মামলা রুজুর পর ওই রাতেই আইনজীবী শামসুল হককে গ্রেফতার করে পুলিশ। তাকে রবিবার বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।বিকেল ৩টায় আদালতের বিচারক মারুফ আহমেদ প্রকাশ্য আদালতে শুনানি শেষে আসামি শামসুল হকের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন বলে জানান ওই আদালতের জিআরও এসআই খোকন চন্দ্র।অপরদিকে অভিযোগকারী যুবককে ডাক্তারি পরীক্ষার জন্য রবিবার সকালে শের-ই বাংলা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগে পাঠানো হয় বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী মডেল থানার এসআই ফজলুল হক।ভিকটিমের শারীরিক এবং ডায়াগনোসিস পরীক্ষার রিপোর্ট আদালতে পাঠানোর কথা বলেন শের-ই বাংলা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. মো. রেফায়েতুল হায়দার।

বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম বলেন, প্রাথমিক অভিযোগের ভিত্তিতে আইনজীবী শামসুল হককে পুলিশ আটক করেছে তবে কিশোরের পরীক্ষা-নিরীক্ষার পরে সে অপরাধ প্রমাণিত হলে আমরাও আইনজীবী সমিতির পক্ষ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তাছাড়া তার এই অনৈতিক কার্যকলাপের জন্য আইনজীবী সমিতি কোনক্রমেই দায়ভার বহন করবে না। আইনজীবী সমিতি চাই প্রকৃত অপরাধীদের শাস্তি হোক বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *