পথ শিশুর গায়ে আগুন; জড়িতদের গ্রেফতারের নির্দেশ হাইকোর্টের

নিউজটি শেয়ার লাইক দিন

অনলাইন ডেস্ক:রাজধানীর ফকিরাপুল এলাকায় ১০ বছর বয়সী এক পথশিশুর গায়ে আগুন দেওয়ার ঘটনায় মামলা করে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মতিঝিল থানার ওসিকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলেছেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

পাশাপাশি পথ শিশুদের পুনর্বাসনে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা ৪০ দিনের মধ্যে প্রতিবেদন আকারে আদালতে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে।
এক রিটের সম্পূরক আবেদনের শুনানি নিয়ে বুধবার হাইকোর্ট রুলসহ এই আদেশ দেন। পথশিশুদের পুনর্বাসনে ‘যথোপযুক্ত দীর্ঘমেয়াদী পদক্ষেপ’ নিতে কেন নির্দেশ নেওয়া হবে না- তা জানতে চাওয়া হয়েছে রুলে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং সমাজ কল্যাণ সচিবসহ বিবাদীদের ওই রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিট আবেদনকারী পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মনিরুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এদিকে ঢাকা মেডিকেল ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, বার্ন ইউনিটের এইচডিইউতে অগ্নিদগ্ধ সেলিমের চিকিৎসা চলছে। তার শরীরের ২৭ শতাংশ পুড়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *